বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নুসরাতকে নিয়ে আপত্তিকর পোস্ট : অতঃপর

অনলাইন ডেস্ক// সামাজিক যোগাযোগ মাধ্যমে টলিউড অভিনেত্রী নুসরাত জাহানের নামে আপত্তিকর লেখা ও ছবি পোস্টের অভিযোগে গ্রেফতার করা হল এক বিজেপি নেতাকে। গ্রেফতারকৃতের নাম শুভেন্দু চক্রবর্তী। উল্লেখ্য, বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার আইটি সেলের কনভেনার এই শুভেন্দু চক্রবর্তী।

লোকসভা ভোটে বসিরহাট আসন থেকে নুসরাত জাহানকে প্রার্থী ঘোষণা করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। তাকে লোকসভা ভোটের প্রার্থী ঘোষণা করতেই ফেসবুকে ট্রোলিংয়ের শিকার হন নুসরাত। কুরুচিকর মিম-এ ছেয়ে যায় ফেসবুক, টুইটারসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া। এই ঘটনায় বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার আইটি সেলের কনভেনার শুভেন্দু চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন বাদুড়িয়ার বাসিন্দা বিপ্লব সাহা নামে এক ব্যক্তি।
এরপরই এদিন বসিরহাট বিজেপির আইটি সেলের নেতা শুভেন্দু চক্রবর্তীকে গ্রেফতার করে বাদুড়িয়া থানার পুলিশ। তার বিরুদ্ধে ৫০৫/২, ১২০বি আইপিসি ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতকে এদিন বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়।

তবে, শুভেন্দু চক্রবর্তীর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় বিজেপি নেতা মিহির বাগচী।

তিনি দাবি করেছেন, “উদ্দেশ্যপ্রণোদিতভাবে শুভেন্দুকে জড়ানো হয়েছে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই এইসব কুরুচিকর পোস্টে ফেসবুক ছেয়ে গেছে। যে এবার টিকিট পাননি, তার সমর্থকদের কাজ এটা।”

অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর পোস্ট করার অভিযোগে তন্ময় বালা বলে গাইঘাটাতেও একজনকে গ্রেফতার করা হয়েছে। তন্ময় বালা গাইঘাটার চাঁদপাড়ার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গেছে, তিনি প্রথমে নুসোতকে নিয়ে কুরুচিকর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, তারপর আবার সেই ছবি মুছেও দেন। তবে তার নামে স্থানীয় এক বাসিন্দা গাইঘাটা থানায় অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে তন্ময় বালাকে। শনিবার ধৃতকে বনগাঁ আদালতে তোলা হয়।

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের যাদবপুর প্রার্থী মিমি চক্রবর্তী ও বসিরহাট প্রার্থী নুসরত জাহান ট্রোলড হওয়ার ঘটনায় শুক্রবার কটাক্ষ করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বলেন, “যার যেমন চরিত্র তাকে নিয়ে তেমনই আলোচনা হয়।”

পরে অবশ্য ‘ঢোঁক’ গিলে বলেন, “ওদের ফিল্মি ক্যারেক্টারের কথা বলেছি।” তাদেরকে নিয়ে এভাবে ট্রোলিং করাকে ‘মহিলাদের অসম্মান করার জন্য ষড়যন্ত্র’ বলে উল্লেখ করেছেন নুসরাত জাহান। একইসুরে ট্রোলিংয়ের জবাব দিয়েছেন মিমিও। নারীদের ‘একটু সম্মান’ করার কথা বলেন তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp