বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নেছারাবাদে ৫ শ্রেনীর ছাত্রকে পিটিয়ে জখম করলেন শিক্ষক!

পিরোজপুর প্রতিনিধি ::  পিরোজপুরের নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুদর্শন বড়ারেল বিরূদ্ধে ওই বিদ্যালয়েরই এক ছাত্রকে পিটিয়ে গুরূতর আহত করার অভিযোগ পাওয়া গেছে।

আঘাতের চিহৃ তার পিঠে দৃশ্যমান হয়েছে। গত বৃহস্পতিবার সকালে দশটার দিকে বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীর নাম সাফিন আহম্মদ (১০) স্বরূপকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রণির ছাত্র।সে নেছারাবাদ উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার এটিইও মোঃ ইউসুফ আলির ছেলে ।

শিক্ষার্থীরা জানায়, বন্ধুদের সাথে সামান্য ঝগড়াকে কেন্দ্র করে বিচারের নামে তাকে স্কেল দিয়ে পিঠে আঘাত করে। রাতে ঘুমাতে যাওয়ার সময় বাবা যখন ছেলেকে আদর করতে যান তখন তার চোখে ধরা পড়ে সেই বর্বর শিক্ষকের আঘাতের চিহৃ । এটিইও সাহেব তখনই তার র্স্মাট ফোন থেকে ছবি তুলে আবেগঘন হৃদয় দিয়ে নিজের ফেইসবুকে স্টাটাস দেন “এগিয়ে যাচ্ছে দেশের প্রাথমিক শিক্ষা এগিয়ে যাচ্ছে দেশ”। মুহুর্তের মধ্যে তার পোষ্ট করা স্টাটাসটি ভাইরাল হয়ে যায় এবং সর্বশেষ সাংবাদ কর্মি পর্যন্ত পৌছে যায় ।এ নিয়ে এক জন দুইজন করে বিষয়টি এখন সকলের মুখে মুখে আলোচনার বিষয়।

তথ্য সূত্রে জানাযায়, সহকারী শিক্ষক সুদর্শন সাহেব স্বরূপকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দীর্ঘ প্রায় এক যুগেরর বেশি সময় ধরে বদলি বিহীন দাপটের সাথে শিক্ষাকতার অন্তরালে প্রাইভেট বানিজ্য চালিয়ে যাচ্ছেন। কলেজ লেবেলের স্টাইলে দুই সিফটে একদিন পর পর প্রাইভেট পড়ান অর্থাৎ সপ্তাহে তিন দিন, প্রতি ব্যাচে ১৫/২০জন করে। সকালে তিন ব্যাচ বিকালে তিন ব্যাচ জনপ্রতি পাঁচশত টাকা করে নেয়। সরকারী বেতন ছাড়াও সুদর্শন বাবুর তার প্রতিমাসে ইনকাম প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা এবং তার কাছে যারা প্রাইভেট না পড়ে পরিক্ষায় তাদের নম্বর কম দেওয়ার অভিযোগ আছে।

সুদর্শনের পূর্বে বর্তমান স্কুল কমিটির সভাপতি হাসিনা মনির নাতিকে মারপিট সহ একাধিক ছাত্রকে মারধরের অভিযোগ রয়েছে, শ্রেণী কক্ষ থেকে টেনে হিছড়ে ছাত্রকে মারতে মারতে লাইব্রেরীতে নিয়েও মারপিটের অভিযোগ রয়েছে।

এ বিষয় শিক্ষা অফিসার ইউসুফ আলির কাছে তার ছেলেকে মারধরের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, সে আমার ছেলেকে নিজের সন্তানের মতো মনে করে মেরেছেন, তাকে মানুষ করার জন্য মেরেছেন এ জন্য আমার কোন অভিযোগ নাই। আমি ফেইসবুকে একটা সচেতন মূলক পোষ্ট দিয়েছি মাত্র যাতে শিক্ষকরা সকলে একটু সচেতন হয়, এবং মনেরাখেন বাচ্চাদের কে এভাবে মারা ঠিক নয় ।

এ বিষয় স্কুলের প্রধান শিক্ষক বলেন, আমি তখন স্কুলে ছিলাম না, এখন ছাত্ররা নিজেরা নিজেরা মারামারি করেছে না সুদর্শন বাবু মেরেছে এ বিষয় আমি কিছু জানিনা।

সুদর্শন বড়ালের সাথে এ বিষয় জানার জন্য যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া জায়নি।

এ জাতীয় ঘটনা এ স্কুলে প্রতিনিয়ত ঘটেই চলেছে ।

অনেক অভিবাবক বলেন,জানিনা কখন আবার আমাদের ছেলে মেয়েদের সাথে এরকম ঘটনা ঘটবে। আপনাদের মাধ্যমে আমারা শিক্ষা অফিসারসহ নেছারাবাদ নির্বাহী কর্মকর্তার কাছে বলতে চাই এরকম শিক্ষকের বিরূদ্ধে জরুরীভাবে ব্যাবস্থা নেয়া হোক। শিক্ষক হবে বাবা মার মতো শিক্ষক হবে বন্ধুর মতো সুদর্শনের মতো এ রকম বর্বর শিক্ষক কোন শিক্ষা প্রতিষ্ঠানে না থাকাই ভালো।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp