বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নৌকার প্রচারণায় বস্তিতে আদম তমিজী হক

পূলক:-দেশের বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেএী শেখ হাসিনার সমৃদ্ধিশালী দেশ প্রতিষ্ঠা করতে নৌকার প্রচারণায় নেমেছেন জননেতা আদম তমিজী হক। এরই অংশ হিসেবে আদম তমিজী হক কে ঢাকার বিভিন্ন বস্তিতে ঘুরে ঘুরে নৌকার পক্ষে ভোট চাইতে দেখা গেছে। পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

 

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই বাংলাদেশে। তাঁর পক্ষেই কাজ করে যাচ্ছি। জাতির জনকের আদর্শ বুকে লালন করে, বিভিন্ন সামাজিক অবকাঠামো উন্নয়ন কর্মকান্ডে একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে বস্তিতে এসেছি। বস্তি বাসীর কাছে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে, আদম তমিজী হক বলেন, ঢাকার বস্তিবাসী যাতে নৌকা মার্কায় ভোট দিয়ে দেশের চলমান উন্নয়নের ধারা অব্যহত রাখে, তার জন্য তাদের সাথে কথা বলেছি।

 

তিনি বলেন, এই বস্তিবাসীর উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। আমাদের সংগঠন মানবিক ঢাকার ব্যানারে বস্তিবাসীর জন্য, স্কুল, বিশুদ্ধ খাবার পানি, স্বাস্থ্য সম্মত বাসস্থান, স্বাস্থ্য সম্মত টয়লেট, মেডিকেল ক্যাম্প-এর ব্যবস্থা করছি। আরো কাজ হচ্ছে। এই উন্নয়ন আরো সয়ায়তা করার জন্য বস্তিবাসীদের নৌকায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছি। দেশকে ভালবাসেন, প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে তিনি বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করছেন জানিয়ে তিনি বলেন, ‘মানবিক ঢাকা’সংঘটনটি রাজধানীতে বিভিন্ন সমাজসেবা কাজে ছুটে চলছে বস্তিবাসীসহ নগরীর প্রত্যেক মানুষের কাছে।

 

তিনি বলেন, দেশ পরিচালনার জন্য এডভান্সড, এডুকেইটেড ও সফিস্টিকেটেড লোক প্রয়োজন। সবার জন্য বাসযোগ্য মানবিক, পরিবেশবান্ধব, যানজটমুক্ত রাজধানী গড়া, নারীদের জন্য নিরাপত্তা নিশ্চিত করা, জলাবদ্ধতা দূর করা, যানজট নিয়ন্ত্রণ, বাড়িভাড়া আইন বাস্তবায়ন, পাঠাগার, পার্ক-বিনোদন কেন্দ্রের ব্যবস্থা, বস্তিবাসীদের উন্নয়নে কাজ করা, পর্যাপ্ত নিরাপদ গণশৌচাগার, খাল-জলাশয় দখলদারদের উচ্ছেদ, ঐতিহাসিক স্থাপনা রক্ষা, পরিবেশবান্ধব নগর গড়ে তোলা,ছিন্নমূল মানুষের জন্য শেল্টার হোম, ডে-কেয়ার সেন্টার চালু প্রয়োজন। এছাড়াও ই-সেবা চালু, ফরমালিন ও বিষমুক্ত খাবার নিশ্চিত, বর্জ্যসমূহ ট্রিটমেন্ট করে বিদ্যুৎ, সার ও জৈব গ্যাস উৎপাদন, ভূমিহীনদের মধ্যে খাসজমি বন্টন, কর্মসংস্থান সৃষ্টিসহ জনকল্যানমুখী কর্মকান্ডে নাগরিক সেবা নিশ্চিতে কাজ করতে সব সময় আমি অঙ্গিকারবদ্ধ। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন, সেই সোনার বাংলা বিনির্মাণে একটু হলেও অবদান রাখার চেষ্টা করবো। সুযোগ এসেছে তাই জনগনের পাশে কাজ করছি। মানবিক ঢাকা’র স্বেচ্চাসেবকদের সাথে কথা বলে জানা যায়, এই সংঘটন একটি অরাজনৈতিক সংগঠন।

 

এখানে যে সকল ব্যক্তি কাজ করেন তারা পারিশ্রমিক নেই। মহৎ কাজে সকলে নিয়োজিত। মানবিক ঢাকা’র ঢাকা মহানগর উওরের সাধারন সম্পাদক- সালেহ আহমেদ হৃদয় জানান – ‘সত্যিকারের অসহায় মানুষ এবং বস্তিবাসীর কল্যাণে কাজ করছে মানবিক ঢাকা। আমরা প্রচারে নয়, নিরবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে বাড্ডা, উত্তরা, মিরপুর, উওরা, মোহাম্মাদপুর,তেজগাঁও, বনানী সহ বিভিন্ন বস্তিতে শিুশুদের জন্য স্কুল নির্মাণ ও টয়লেট নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ শেষ হয়েছে (-আরো হচ্ছে). তিনি বলেন, ইতিমধ্যে রামপুরা পোড়া বাড়ির বস্তি, উত্তরা অঞ্চলে খালপাড় এলাকার বস্তি, দুয়ারী পাড়া বস্তি, আদাবর বায়তুল আমান হাউজিং বস্তি, নাখাল পাড়া ও রেল লাইন বস্তি, মোহাম্মদপুর অঞ্চলের বস্তি, কল্যানপুর বসৃতি,কারওয়ান বাজার বস্তি, ভাষানটেক লালসরাই বস্তি, আদাবর বালুর মাঠ বস্তিগুলো পরিদর্শন করা হয়েছে। তাদের সমস্যাগুলো জানতে পেরেছি, আমাদের আশা করি খুব শিগগিরিই প্রিয় নেতা আদম তমিজী হক নির্দেশে কাজ শুরু হবে এবং করে দিয়েছি বলেও জানান তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp