বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চিফ অ্যাসোসিয়েশনের নিন্দা ও ক্ষোভ

বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজ ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ’র মিডিয়া সেল নামক ফেসবুক মেসেঞ্জার গ্রুপে গত ৩ এপ্রিল শুক্রবার যমুনা টেলিভিশনে প্রচারিত বরিশালের একটি সংবাদের পরিপ্রক্ষিতে পুলিশ বিভাগের দেয়া বক্তব্য আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি কেবল যমুনা টেলিভিশন নয়, দেশের আরো বেশ কয়েকটি গণমাধমে প্রকাশিত হয়েছে। কিন্তু বক্তব্য দিতে গিয়ে পুলিশ বিভাগ যেসব বিষয়ের অবতারণা করেছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

অভিযোগকারীর অভিযোগ এবং অভিযুক্ত ব্যক্তির বক্তব্যসহ সংবাদ প্রকাশ করাই সংবাদ কর্মীর কাজ। এক্ষেত্রে টেলিভিশন মিডিয়া’র সবচেয়ে বড় সুবিধা হল তারা সরাসরি সবার বক্তব্যসহ সংবাদ প্রচার করে। এখানে রির্পোটারের ব্যক্তিগত মন্তব্য করার সুযোগ নেই। প্রচারিত সংবাদ সর্ম্পকে সংশ্লিষ্ট টেলিভিশন কর্তৃপক্ষের কাছে প্রতিবাদ পাঠানো কিংবা প্রেস কাউন্সিলে অভিযোগ করার সুযোগ রয়েছে। পুলিশ বিভাগ সেরকম কিছু করেছে কিনা আমাদের জানা নেই। কিন্তু বক্তব্যের নামে যেভাবে ঢালাও কিছু নিজস্ব মন্তব্য ফেইসবুক গ্রুপে শেয়ার এবং সংশ্লিষ্ট সংবাদকর্মী কাওছার হোসেনকে ছোট করা হয়েছে তা কোনভাবেই কাম্য নয়।

এতে করে সংশ্লিষ্ট সংবাদকর্মীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন এবং তার মান সম্মানের হানি ঘটানো হয়েছে বলে মনে করে এনডিবিএ।

আশা করি ফেইসবুক গ্রুপ থেকে উক্ত লেখাটি রিমুভ করে দিয়ে সংবাদকর্মী এবং পুলিশের মধ্যে চলমান সু-সম্পর্ক বজায় রাখবে পুলিশ বিভাগ। নতুবা এব্যাপারে পরবর্তি পদক্ষেপ নিতে বাধ্য হবে এনডিবিএ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp