বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালীতে গামছা গায়ে অফিস করেন, সাংবাদিকও পেটান এই দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা!

নিউজ  ডেস্ক :: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ভূমি অফিসের অনিয়ম-দুর্নীতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশিলদার) মনিরুজ্জামান ও উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সজল মাহমুদের নেতৃত্বে এ হামলা করা হয়। এসময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গাবালী সদর ইউনয়িন ভূমি কার্যালয়ে এ ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিকরা হলেন, রাঙ্গাবালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি কামরুল হাসান রুবেল এবং প্রেস ক্লাবের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ইংরজেী দৈনিক এশিয়ান এইজ পত্রিকার রাঙ্গাবালী উপজেলা প্রতিনিধি মু. জাবরি হোসেন। পরে খবর পেয়ে পুলিশ ও স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ দুই সাংবাদিককে উদ্ধার করেন।

হামলার শিকার সাংবাদিকরা জানান, দীর্ঘদিন ধরে রাঙ্গাবালী ভূমি অফিসে অনিয়ম দুর্নীতি চলছে এমন সংবাদের ভিত্তিতে আমরা সেখানে যাই। সেখানে দেখি তহশিলদার মনিরুজ্জাম শার্ট খুলে এবং লুঙ্গি পরা অবস্থায় অফিস কক্ষে বসে আছেন। সেখানে কয়েকজন দালাল বিভিন্ন কাজ করছেন ও টাকা তুলছেন। এই অবস্থায় ছবি তুলতে গেলে মনিরুজ্জামান আমাদের ক্যামেরা কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে। এরপরে আমাদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে অবরুদ্ধ করে রাখে, সেই সঙ্গে মারধর করে তারা। পরে প্রশাসনের লোকজন খবর পেয়ে আমাদের উদ্ধার করে।

এদিকে রাঙ্গাবালী থানা অফিসার ইনচার্জ আলী মুহাম্মদ জানান, আমরা খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো।

এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে পটুয়াখালী প্রেস ক্লাব ও রাঙ্গাবালী প্রেস ক্লাব। সাংবাদিক নেতারা বলেন, হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন তারা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp