বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালীতে বিরোধীয় জমি দখলে নিতে চাঁদাবাজী মামলার অভিযোগ


নিজস্ব প্রতিবেদক :::: পটুয়াখালী জেলার দুমকি উপজেলায় শিক্ষাপ্রতিষ্ঠান করার অন্তরালে অন্যের জমি দখলের অভিযোগ উঠেছে মাওলানা এ,কে,এম, আবদুস সালামের বিরুদ্ধে। আবদুস সালাম দুমকি উপজেলার নলদোয়ানী এলাকার আঃআউয়াল রুস্তুম মুসল্লীর পুত্র।

জানা গেছে- আবদুস সালামের সাথে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ চলছে স্থানীয় মৃত আতাহার সিকদারের পুত্র মোঃ সাইফুল ইসলাম শাহিন ও তার ভাইদের সাথে। নলদোয়ানী আব্দুস সালাম নূরানী মাদ্রাসা করতে গেলে জমির বন্টন নিয়ে সাইফুল ইসলাম ও আব্দুস সালামের সাথে বাকবিতন্ডা হয়। এরই ধারাবাহিকতায় ২০২০ সনের ১৪ই নভেম্বর শাহিন গংদের ৭/৮টি গাছ জোরপূর্বক কেটে নিয়ে যায় আবদুস সালামসহ তার লোকজন। এ ব্যাপারে আবদুস সালামসহ তিন জনকে বিবাদী করে দুমকি থানায় অভিযোগ করেন সাইফুল ইসলাম শাহীন। ২০২২সনের ২৪ সেপ্টেম্বর শাহীন গংদের বসত বাড়ীতে হামলা চালায় আবদুস সালামসহ তার লোকজন। এ বিষয়ে ৩০সেপ্টেম্বর দুমকি থানায় আবদুস সালামসহ ৮ জনকে বিবাদী করে অভিযোগ দায়ের করেন সাইফুল ইসলাম শাহিন। এ নিয়ে বহুবার শালিস মিমাংসার বৈঠক হলেও কোন ফয়সালা না পেয়ে সাইফুল ইসলাম শাহিন বাদী হয়ে পটুয়াখালি বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে আঃ সালামসহ ১০ জনকে বিবাদী করে দেওয়ানী মোকদমা দায়ের করেন (যাহার নং ৫৫৪/২২)। বিরোধীয় জমিতে গত ২৮ মার্চ মাদ্রাসার টিনের বেড়ার ভিতরে পাকা দেয়াল নির্মাণের কাজ শুরু করে। এ বিষয়ে সাইফুলের ছোটভাই আঃ মন্নান দুমকি থানায় জানালে থানার অফিসার ইনচার্জ তাৎক্ষনিক পুলিশ পাঠিয়ে ঘটনাস্থল পরিদর্শন পূর্বক শান্তি শৃঙ্খলা রক্ষার্থে কাজ বন্ধ রাখতে বলেন। ঘটনাস্থলে পুলিশ আসায় ক্ষিপ্ত হয়ে আঃ সালাম নলদোয়ানী এলাকার জালাল মন্সির পুত্র মোঃমজিবুর রহমানকে বাদী করে সাইফুল শাহিন তার ছোট ভাই আঃ মন্নানসহ অজ্ঞাত ৪/৫ জনকে বিবাদী করে পটুয়াখালী বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে মামলা দায়ের করেন (যার নং সি,আর ৫৪/২৪)।

এ ব্যাপারে ভুক্তভোগী মোঃ সাইফুল ইসলাম শাহিন বলেন- আমরা ন্যায় বিচার চাই। কর্ম করার কারনে আমরা তিন ভাই বিভিন্ন জেলায় বসবাস করি। তারপরেও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে আঃ সালাম গংরা।

এ ব্যাপারে চাঁদাবাজি মামলার বাদী মজিবুর রহমান বলেন- ওরা মিস্ত্রিদের মারছে, মাল জিনিস ফালাইয়া দিছে এই জন্য মামলা হইছে।”

মামলার স্বাক্ষি মিস্ত্রিরা বলেন- আমাদের কেউ মারধরও করেনি চাঁদাও চায়নি।

এ ব্যাপারে মাওলানা আব্দুস সালাম বলেন- আমি ক্রয় সুত্রে ও এওজ বন্টন মুলে এবজমির মালিক। কিছু হলেই ওরা পুলিশ আনে। এবার বুঝবে মজা। কয়েকদিন পরপর কোর্টের বারান্দায় হাজিরা দিলেই দমন হইবে।

অত্র মাদ্রাসার সাবেক সুপার বলেন- এই জমিতে বিরোধের কথা শুনেছিলাম তবে পরে স্থানীয় পর্যায়ে সমাধান হয়েছে এমনটা শুনেছি।

মাদ্রাসা সংলগ্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান বলেন- এই জমি নিয়ে মাঝে মাঝে ঝামেলা হয় শুনেছি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় অনেকে জানান-আঃ সালাম অনেকটা জোরপূর্বক এ জমি দখলে নিয়ে মাদ্রাসা বানাচ্ছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp