বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালীতে ভিপি নুরের পর এবার নারী আইনজীবীকে পেটালেন আ.লীগ নেতা

ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার পর এবার প্রকাশ্যে এক নারী আইনজীবীকে পেটালেন পটুয়াখালীর গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহিন শাহ।

একই সঙ্গে দুই শতাধিক লোকের সামনে ওই নারী আইনজীবীকে অকথ্য ভাষায় গালমন্দ করে বিবস্ত্র করার হুমকি দেন তিনি। ওই নারী আইনজীবীর শ্বশুর ইউপি চেয়ারম্যানকে গালাগালি ও পায়ের রগ কাটা ও পা ভেঙে দেয়ার হুমকি দেন শাহিন শাহ। এ অবস্থায় জেলা প্রশাসকের কাছে নিরাপত্তা চেয়েছেন ইউপি চেয়ারম্যান।

বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শারীরিক অসুস্থতার কারণে বেশ কিছুদিন নিজ জেলার বাইরে ছিলাম। বুধবার বাসায় আসি। বৃহস্পতিবার মোবাইল ফোনে গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ কল করে আমাকে উপজেলা চত্বরে যেতে বলেন। এ সময় শারীরিক অসুস্থ জানিয়ে উপজেলা চত্বরে যেতে আপত্তি জানাই।

এতে উপজেলা চেয়ারম্যান শাহিন তেলে-বেগুনে জ্বলে উঠে অকথ্য ভাষায় আমাকে গালমন্দ করেন। এ সময় প্রতিবাদ করলে আরও ক্ষিপ্ত হয়ে হাত-পায়ের রগকাটা এবং পা ভেঙে দেয়ার হুমকি দেন শাহিন শাহ। একপর্যায়ে আমি ফোনের লাইন কেটে দেই। এ ঘটনা পটুয়াখালী জেলা প্রশাসক মোতিউল ইসলাম চৌধুরীকে জানালে আইনি সহায়তা নেয়ার পরামর্শ দেন।

এদিকে, ঘটনাক্রমে গলাচিপা উপজেলা পরিষদ চত্বরে উপস্থিত হন ইউপি চেয়ারম্যানের পুত্রবধূ নারী আইনজীবী উম্মে আসমা আঁখি। এ সময় উপজেলা চেয়ারম্যান আঁখিকে বলেন, তোর শ্বশুর কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের লতিফ গংদের পুকুরের মাছ বিষ দিয়ে মারছে। তুই তার জরিমানা দিবি। তার উত্তরে আঁখির শ্বশুর ঢাকায় চিকিৎসাধীন ছিলেন এবং বুধবার রাতে তিনি বাসায় এসেছেন বলে জানান আঁখি।

এ সময় উপজেলা চেয়ারম্যান আঁখিকে অকথ্য ভাষায় গালিগালাজ করলে আঁখি প্রতিবাদ করেন। এতে উপজেলা চেয়ারম্যান শাহিন ক্ষিপ্ত হয়ে প্রকাশ্যে আঁখিকে চড়-থাপ্পড়, কিল-ঘুষি মারেন। এ ঘটনা দেখে অন্তত দুই শতাধিক মানুষ উপজেলা চত্বরে জড়ো হয়। এতে উপজেলা চেয়ারম্যান সংযত না হয়ে আঁখির ওপর আরও চড়াও হন। একপর্যায়ে উপস্থিত লোকের সামনে আঁখিকে বিবস্ত্র এবং মানহানি করার হুমকি দেন।

এ বিষয়ে আঁখি বলেন, কয়েক মাস আগে অস্ত্রোপচার করে সন্তান প্রসব করেছি আমি। তাই শারীরিকভাবে এখনো সুস্থ হয়ে উঠতে পারিনি। এমন অবস্থায় আমার ওপর নির্যাতন চালালেন উপজেলা চেয়ারম্যান। আমাকে অকথ্য ভাষায় গালমন্দ করেন, যা প্রকাশযোগ্য নয়।

এ বিষয়ে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, লোকমুখে ঘটনা শুনেছি। ইউপি চেয়ারম্যান ও তার পরিবারকে নিরাপদে থাকার জন্য বলেছি। তাদের সার্বিক নিরাপত্তা দেয়া হবে। ডিসি ফোনে এ বিষয়টি আমাকে নিশ্চিত করেছেন।

তবে উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ অভিযোগ অস্বীকার করে বলেন, মাছ মারা নিয়ে একটু ঝামেলা হয়েছে আর কিছুই হয়নি।

এর আগে ১৪ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালান গলাচিপা উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ।

-জাগো নিউজ

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp