বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালীতে ‘সম্প্রীতি সংলাপ’ অনুষ্ঠিত

জহিরুল ইসলাম জুয়েল :: ‘গাহি সাম্যের গান’ এ স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীতে অনুষ্ঠিত হলো ‘সম্প্রীতি সংলাপ’।

আজ বুধবার (১৫ জানুয়ারি) পটুয়াখালী জেলা শিশু একাডেমি মিলনায়তনে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত এই সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী।

সভাপতিত্ব করেন সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়। আলোচক হিসেবে অংশ নেন সাবেক সচিব এবং সম্প্রীতি যুগ্ম আহ্বায়ক মোঃ নাসির উদ্দিন আহমেদ, পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. মোঃ গোলাম সরোয়ার, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আলহাজ্ব সুলতান আহম্মেদ মৃধা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক বিমান চন্দ্র বড়ুয়া।

অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং সম্প্রীতি বাংলাদেশ-এর আহ্বায়ক কমিটির সদস্য মিহির কান্তি ঘোষাল, সাংবাদিক সিদ্দিকুর রহমান, পটুয়াখালী প্রেসক্লাবের সদস্য সচিব অ্যাড. কাজল বরণ দাস, হাফেজ আবু জাফর তৈয়ব, পটুয়াখালী সরকারি কলেজের সহকারী অধ্যাপক সেলিনা আক্তার প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য তাপস হালদার ও বিশিষ্ট সাংবাদিক স্বপন ব্যানার্জি। অনুষ্ঠানটি সফল করতে অন্যান্যের মধ্যে আরো কাজ করেন অনয় মুখার্জি, খোকন কুমার রায় প্রমুখ।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যিঁনি আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছেন, তিনি ছিলেন সব সময়ই একজন অসাম্প্রদায়িক মানুষ।তিনি দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে যে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন তার মূল চালিকা শক্তি ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা। আমাদের হাজার বছরের সম্প্রীতির ঐতিহ্যে মাঝে মাঝে ছন্দপতন ঘটেছে অতীতে। এসব ঘটনা আমাদের লজ্জা দেয়। এ জন্যই সম্প্রীতির বার্তা নিয়ে জেলায় জেলায় সম্প্রীতি সংলাপ আয়োজন করছে সম্প্রীতি বাংলাদেশ।

বক্তারা, প্রীতি ও সহমর্মিতার বন্ধন অটুট রেখে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সকলকে একসাথে কাজ করে যাওয়ার আহবান জানান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp