বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পটুয়াখালীতে হারিয়ে যাওয়া ১০১ মোবাইল উদ্ধার করে রেকর্ড গড়লো পুলিশ

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালী জেলার বিভিন্ন থানায় বিভিন্ন ব্যক্তির হারিয়ে যাওয়া কিংবা চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধারে নতুন এক রেকর্ড গড়লো জেলা পুলিশ। গত এক মাসে জেলার বিভিন্ন থানায় সাধারণ ডায়রির প্রেক্ষিতে দেশের বিভিন্ন এলাকা থেকে ১০১টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মোহম্মদ সাইদুল ইসলাম উদ্ধার হওয়া মোবাইলগুলো হস্তান্তর করেন। অল্প সময়ে মধ্যে হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে খুশি প্রকৃত মালিকরা।

পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম বলেন, জেলা পুলিশের কাজ আইনশৃঙ্খলা রক্ষা করা। পটুয়াখালী জেলা পুলিশ সাধারণ মানুষের পুলিশ। এ মাসে ১০১টি চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করে আজ হস্তান্তর করা হয়েছে। ১০১টি চুরি হওয়া মোবাইরের বাজার মূল্য আনুমানিক ৪০ লাখ টাকা।

তিনি আরও বলেন, হারিয়ে যাওয়া সম্পদ উদ্ধার করে প্রকৃত মালিকের হাতে তুলে দিয়েছি। আমাদের সকলকে আরও সচেতন হতে হবে। যেকোনো প্রয়োজনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন, পুলিশ আপনাদের পাশে আছে।

আবদুল করিম মৃধা কলেজের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দিন বলেন, ১৭ আগস্ট বাসা থেকে কলেজে যাওয়ার পথে অটোরিকশায় বসে মোবাইল ফোনটি হারিয়ে যায়। আমি এরপর সদর থানায় সাধারণ ডায়রি করি। আজ হারিয়ে যাওয়া মোবাইল ফিরে পেলাম। পটুয়াখালী জেলা পুলিশকে ধন্যবাদ।

শিক্ষার্থী বিধান চন্দ্র শীল বলেন, হারিয়ে যাওয়া মোবাইলে গুরুত্বপূর্ণ তথ্য থাকায় থানায় জিডি করেছিলাম। কিন্তু অল্প কয়েকদিনের মধ্যে হারানো মোবাইল ফোনটি উদ্ধার করে পুলিশ হস্তান্তর করলো। আমি খুবই আনন্দিত।

পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, ‘পুরোনো ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত, যেন নিশ্চিত হওয়া যায় যে এটি চোরাই ডিভাইস নয়। তা না হলে পুরোনো ডিভাইস যদি এর আগে কোনো অপরাধ সংঘটনের সময় ব্যবহার করা হয়ে থাকে তাহলে এর বর্তমান ব্যবহারকারীও বিপদে পড়তে পারেন। তাই পুরোনো ডিভাইস ক্রয় করার ক্ষেত্রে সচেতন হতে হবে।

জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, গত ছয় মাসে তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে প্রায় ৪০০টি চুরি হওয়া ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp