বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পবিপ্রবিতে আন্দোলনের মুখে স্থগিত শিক্ষক-কর্মচারীদের সকল নিয়োগ পরীক্ষা

পটুয়াখালী প্রতিনিধি :: আন্দোলনের মুখে স্থগিত করা হয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চলমান শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সকল নিয়োগ পরীক্ষা। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক চিঠিতে অনিবার্য কারণ উল্লেখ করে চলমান সকল নিয়োগ পরীক্ষার স্থগিতাদেশ প্রদান করেছেন।

পবিপ্রবিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে অনিয়ম-দুর্নীতি, স্বজনপ্রীতি ও অনৈতিক অর্থ-বাণিজ্যের অভিযোগ তুলে সচেতন শিক্ষার্থী ও নাগরিকের ব্যানারে গত মঙ্গলবার দুমকি উপজেলা শহর ও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে‌ছিল ছাত্রলীগ।

পৃথক দু’টি বিজ্ঞপ্তিতে ১২ জন প্রভাষক, ১ জন পিএ টু প্রো-ভিসি, ২ জন সেকশন অফিসার, ১ জন উপ-খামার তত্ত্বাবধায়ক, ১ জন অফিস সহায়কসহ বিভিন্ন পদে সরাসরি নিয়োগ এবং কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আপ-গ্রেডেশন/পদোন্নতির প্রক্রিয়া শুরু হয়। রেজিস্ট্রার এবং প‌রিচালক প‌দের নি‌য়োগ ইতোপূ‌র্বে স্থ‌গিত করা হয়।

পবিপ্রবির জনসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের পর্যায়োন্নয়ন/পদোন্নতি ব্যতীত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সকল নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ অবস্থায় অনিবার্য কারণ উল্লেখ করে সকল নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে চলমান নিয়োগ প্রক্রিয়া আকস্মিক স্থগিত করণের কারণ সম্পর্কে কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত নিয়োগ পরীক্ষা স্থগিত করণের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, আপাতত নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। কত দিন স্থগিত থাকবে বা কবে নাগাদ নিয়োগ কার্যক্রম শুরু হবে এমন প্রশ্নে বলেন, এখনই স্পষ্ট করে কিছু বলা যাবে না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp