বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পবিপ্রবিতে সেকশন অফিসার চাকুরিচ্যুত , পাচককে অপসারণ

দুমকি প্রতিনিধি ॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া নিয়োগপত্রে চাকরি দেয়ার নামে টাকা আত্মসাতকারী একজন সেকশন অফিসারকে বরখাস্ত এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে অসদাচরণ ও কর্তব্য কাজে অবহেলার দায়ে একজন পাচককে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

পবিপ্রবি’র কর্মচারীর সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধান ৩(আ)(ঘ) ধারা ও সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৪(৩) (ঘ) ধারায় বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক আদেশে কেন্দ্রীয় গ্রন্থাগারের সেকশন অফিসার কে এম শাহাদাৎ হোসেনকে চাকরি থেকে বরখাস্ত এবং পাচক আবদুল করিমকে অপসারণ করা হয়।

বরখাস্তকৃত সেকশন অফিসারের বাড়ি দুমকি উপজেলার শ্রীরামপুর গ্রামে ও অপসারণকৃত পাচকের বাড়ি যশোরে। চাকরিচ্যুত সেকশন অফিসার শাহাদাৎ হোসেন পবিপ্রবি’র কৃষি খামার বিভাগের মাস্টাররোল শ্রমিক পদে পটুয়াখালীর হেতালিয়া বাঁধঘাট এলাকার কামাল হোসেন সিকদার’র স্ত্রী উম্মে কুলসুম, পটুয়াখালীর মুক্তিযোদ্ধা সড়কের ওমর ফারুক’র পুত্র বনি আমীন রনিসহ কয়েকজন চাকরি প্রত্যাশীকে ভুুয়া নিয়োগপত্রে চাকরি দেয়ার নাম করে টাকা আত্মসাত ও প্রতারণা করেন। প্রতারণার শিকার চাকরি প্রত্যাশী উম্মে কুলসুম ও বনি আমীন গত ফেব্রুয়ারি মাসে টাকা ফেরত ও প্রতারকের শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য কর্তৃপক্ষ গত ১৯ ফেব্রুয়ারি (২০১৯) তদন্ত কমিটি গঠন করে।

কমিটির তদন্ত প্রতিবেদনে জাল-জালিয়াতিসহ চাকুরী দেয়ার নামে অর্থ আত্মসাৎ ও প্রতারণা প্রাথমিক ভাবে প্রমানিত হওয়ায় গত ১৮ আগস্ট (২০১৯) এক আদেশে কেন্দ্রীয় গ্রন্থাগারের সেকশন অফিসার শাহাদাৎ হোসেনকে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধি ১(গ) এবং দ-ের ভিত্তি ২(খ) (ঙ) ও (চ) ধারার অপরাধে চাকরি থেকে সাময়িক বরখাস্ত, বিভাগীয় মামলা রুজু করে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। বিভাগীয় মামলায় শাহাদাৎ হোসেন’র দাখিলকৃত জবাব এবং তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনায় অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় রিজেন্ট রোর্ডের ৪৫তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে পবিপ্রবি’র রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত অভিযুক্ত সেকশন অফিসার শাহাদাৎ হোসেনকে চাকরি থেকে বরখাস্ত এবং পাচক আবদুল করিম’র অপসারণের সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp