বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পাখির ভালোবাসায় সিক্ত নাবিলা নূর বর্ষা…….

শিকদার মাহাবুব :: পাখির ভালোবাসায় সিক্ত বরিশাল শহরের নাবিলা নুর বর্ষা। রঙ বে-রঙের পাখি নিয়ে বেশ ভালোই দিন অতিবাহিত করছেন তিনি।বরিশালে নারী পাখিপ্রেমীদের মধ্যে বর্ষা অন্যতম।বনের পাখি বনে সুন্দর, খাচার পাখি খাচায়। কিন্তু বর্ষার পোষাপাখি তার আঙিনায় সব জায়গায় ঘুরে বেড়ায়।

বর্তমানে পাখির খামারী হওয়ার জন্য অনেকে বেকুল হয়ে উঠেছে । পাখি কিনে লালন পালন করছে। অনেক খামারীর পুঁজি বা আয় না থকলেও ব্যাংক থেকে মোটা অঙ্কের লোন বা চড়া সুদে লোন নিয়ে খামার পরিচালনা করছেন।কিন্তু পাখি পালনের ক্ষেত্রে বর্ষার এরকমের বেগ পেতে হচ্ছে না। বর্ষা আর্থসামাজিক ভাবেও স্বচ্ছল। বর্ষা নিজে একজন ফার্মাসিষ্ট। হাসপাতালে ডিউটি শেষ করে নিজের ক্ষুধা ভুলে বাসায় ফিরে বর্ষা তার পোষাপাখিদের যত্ন নিচ্ছেন।খামার করে কোটিপতি বনে যাওয়ার ইচ্ছেও নেই বর্ষার। বর্ষা তার পরিবারের সঙ্গে বরিশাল দক্ষিণ আলেকান্দা এলাকায় থাকেন।তার গৃহে পোষাপাখিদের মধ্যে রয়েছে লাভ বার্ড,বাজরিগারসহ নানান রং-বেরঙের পাখি। যা দেখলে অনেকে হতবাক হবেন।

এদিকে সাক্ষাতে কথা হলে নাবিলা নুর বর্ষা বলেন, ভালো চাকুরী ও ভালো বেতন ছেড়ে দিয়ে শুধুমাত্র খামারের উপর নির্ভরশীল হলে চলবে না। আমি সখেরবসে ৫ বছর যাবত পাখি পালন করছি। এতদিন পাখি পালনের মধ্যে দিয়ে উপলব্ধি হয়েছে পাখিও আমার মনের কথা বুঝতে সক্ষম। সত্যি কথা বলতে কী- পাখি আমার জীবনের আলাদা একটি অধ্যায়। নাবিলা নুর বর্ষা আরও বলেন সমাজের অনেকে পাখি হত্যা করে। যা মোটেও ঠিক নয়। পাখি আমাদের চারপাশের অর্থাৎ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। সুতরাং আমাদের সকলের উচিত বেশি বেশি পাখি পালন করা। পাখির খামার করে অনেকে স্বাবলম্বী হয়েছেন। এতে দেশের বেকারত্ব কিছুটা হলেও কমছে। তাছাড়া পাখিদের প্রেমে পড়ে পাখি পালন করার মধ্যে দিয়ে অনেক তরুণ-তরুণী নিজেদেরকে মাদক থেকে দূরে রাখছে। যা মাদকমুক্ত সমাজ গড়তেও সহায়তা করে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp