বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগের অভিন্ন নীতিমালা প্রত্যাখ্যান ববি শিক্ষক সমিতির

ওবায়দুর রহমান, ববি প্রতিনিধি  :: পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত  বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রস্তাবিত অভিন্ন নীতিমালা প্রত্যাখান করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার ২রা সেপ্টেম্বার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো সিরাজিস সাদিক ও সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া  স্বাক্ষরিত  এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বলেন, “আমরা বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্রে জানতে পেরেছি যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রস্তুতকৃত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালার খসড়াটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিয়েছে যা একটি অস্পষ্ট, অসম্পূর্ণ ও বৈষম্যপূর্ণ  নীতিমালা।

এ নীতিমালাটি অনুমোদন দেয়া হলে উচ্চ শিক্ষার পরিবেশ ও গবেষণা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হবে এবং বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের মাঝে অসুস্থ ও অসম প্রতিযোগিতাকে উৎসাহিত করবে। তাই , এ ধরনের অগ্রহণযোগ্য নীতিমালাটি অবিলম্বে প্রত্যাহারের জন্য দাবি জানাচ্ছে ববি শিক্ষক সমিতি এবং একই সাথে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে ‘বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসন অধ্যাদেশ-১৯৭৩’ এর আলোকে পূর্ণরূপে স্বায়ত্তশাসন নিশ্চিত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানান শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp