বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পায়রা নদীতে ২০ বছরের মধ্যে ‘সবচেয়ে বড়’ রুই ধরা পড়লো

নিজস্ব প্রতিবেদক :: বরগুনার আমতলী উপজেলায় পায়রা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে ৩৫ কেজি ওজনের একটি রুই মাছ। শনিবার (১৫ জানুয়ারি) সকালে আমতলী মাছ বাজারের হিজবুল্লা মৎস্য আড়তে মাছটি ৬০০ টাকা কেজি দরে ২১ হাজার টাকায় বিক্রি হয়।

মৎস্য বাজার ও জেলে সূত্রে জানা যায়, আমতলী সদর ইউনিয়নের দক্ষিণ আমতলী এলাকার জেলে মোজাম্মেল হোসেন শুক্রবার (১৪ জানুয়ারি) দিনগত গভীর রাতে পায়রা নদীতে জাল ফেলেন। শনিবার সকালে জাল তুলতে গিয়ে দেখেন জালে বড় আকারের একটি রুই মাছ ধরা পড়েছে। সকাল ১০টায় তিনি বিক্রির জন্য আমতলী মাছের বাজারে নিয়ে আসেন। মাছটি কেটে ৬০০ টাকা কেজি দরে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়।

জেলে মোজাম্মেল হোসেন বলেন, আমার জেলে জীবনে এত বড় রুই মাছ পায়রা নদীতে ধরা পড়তে দেখিনি। মাছটি ধরা পড়ায় আমি অনেক আনন্দিত।

স্থানীয় জামিল হোসাইন বলেন, ‘রুই মাছটি কেটে ৬০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। আমি দুই কেজি কিনেছি। পকেটে টাকা থাকলে আরও নিতাম।’

আমতলী মৎস্য বাজারের হিজবুল্লা আড়তের মালিক মেনাজ উদ্দিন চৌকিদার বলেন, ‘গত ১৫-২০ বছর ধরে আমতলীর মাছ বাজারে আড়তদারি করছি। এর আগে পায়রা নদীতে এত বড় রুই মাছ ধরা পড়েছে বলে আমার জানা নেই।’

বরগুনা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, দেশি প্রজাতির মাছগুলো ক্রমাগত হারিয়ে যাচ্ছে। নিয়মিত অভিযান করায় নিষিদ্ধ জালের ব্যবহার বন্ধ রয়েছে। এখন মাঝে মধ্যে বড় মাছ ধরা পড়ছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp