বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরের বেওয়ারিশ কুকুরকে খিচুড়ি খেতে দিলেন ডিসি!

পিরোজপুর প্রতিনিধি:: নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) রোধে দেশবাসীকে ঘরে রাখতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ফলে নিম্ন আয়ের মানুষ হয়ে পড়েছে কর্মহীন। আর খাবার জুটছে না বেওয়ারিশ কুকুরগুলোরও। এমন পরিস্থিতিতে ক্ষুধার্ত অর্ধশতাধিক বেওয়ারিশ কুকুরকে খিচুড়ি খাওয়ালেন পিরোজপুরের জেলা প্রশাসক (ডিসি) আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে পিরোজপুর জেলা শহরের টাউন ক্লাবের সামনে কুকুরগুলোকে খিচুড়ি খাইয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক।

খোঁজ নিয়ে জানা গেছে- করোনা পরিস্থিতি মোকাবিলা করার লক্ষ্যে গত মাসের ২৬ মার্চ পিরোজপুরের সব ধরনের খাবার হোটেল, রেস্তোরাঁ, রেস্টুরেন্টে বন্ধ ঘোষণা করা হয়। যেসব কুকুর হোটেলের ফেলে দেওয়া খাবার খেয়ে থাকত, সেগুলো এখন খাবার পাচ্ছে না। ফলে ক্ষুধার্ত কুকুরগুলো হিংস্র আচরণ করছে। এরই প্রেক্ষিতে পিরোজপুর ইউথ সোসাইটির সহযোগিতায় শহরের বিভিন্ন স্থান ঘুরে অর্ধশতাধিক কুকুরকে খাবার খাওয়ানো হয়।

পিরোজপুর প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, করোনা পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে পিরোজপুর জেলা প্রশাসন। সঙ্গরোধে থাকার পরামর্শ না মানলে জরিমানা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বেশি দামে বিক্রির বিরুদ্ধে ও বাজার দর স্বাভাবিক রাখতে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে কর্মহীন ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণের খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, এসব কার্যক্রমের অংশ হিসেবে জেলা শহরের ক্ষুধার্ত বেওয়ারিশ কুকুরগুলোকেও নিয়মিত খাওয়ানো হবে। বৃহস্পতিবার রাতে এ কার্যক্রম শুরু করা হলো।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp