বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরে মন্দির ভাঙচুর, আটক ২

পিরোজপুর সদর উপজেলার সিকদারমল্লিক ইউনিয়নের পাঁচপাড়া বাজারে একটি কালীমন্দির ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার (৬ অক্টোবর) রাত আনুমানিক দেড়টার দিকে দুর্বৃত্তরা এই হামলা চালায়। তারা মন্দিরে থাকা একটি কালী প্রতিমা ভেঙে পাশের একটি খালে ফেলে দেয়। পুলিশ এ ঘটনায় মহিদুল ও অহিদুজ্জামান নামে দুইজনকে আটক করছে।

হামলাকারীরা মন্দিরের জায়গায় থাকা টিনের চালা ঘর ভেঙে ফেলে। এছাড়া তারা যন্ত্র দিয়ে মন্দিরের পিলার কেটে ফেলার চেষ্টা করে। এ সময় বাজারের ব্যবসায়ী এবং এলাকাবাসী টের পেয়ে হামলাকারীদের প্রতিহত করার চেষ্টা করলে হামলাকারীরা তাদের ওপর চড়াও হয়ে মারধর করে। এতে গৌরাঙ্গ লাল মাঝি (৫৫), দিলিপ মৃধা (৩৫) এবং শুকুরঞ্জন মণ্ডল (৩৬) নামে তিনজন আহত হন। একপর্যায়ে এলাকাবাসীর প্রতিরোধের মুখে হামলাকারীরা পালিয়ে যায়।

এদিকে, মন্দির ভাঙচুরের প্রতিবাদে বাজারের ব্যবসায়ী এবং এলাকাবাসী পাঁচপাড়ায় পিরোজপুর-নাজিরপুর সড়কে গাছ ফেলে সড়ক অবরোধ করে। পরে সকালে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে তারা অবরোধ তুলে নেয়।

সিকদারমল্লিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মন্দির কমিটির সভাপতি সুভাষ চন্দ্র মিস্ত্রি জানান, মন্দিরের জায়গা নিয়ে আদালতে মামলা চলমান। এ অবস্থায় ইউনিয়নের চেয়ারম্যান তার লোকজন দিয়ে মন্দিরটি ভেঙে জায়গা দখল করতে চাচ্ছে। রাত দেড়টার দিকে ৫০-৬০ জনের একটি দল অস্ত্রসস্ত্র নিয়ে মন্দিরে হামলা চালিয়ে কালী প্রতিমা ভেঙে খালে ফেলে দেয়। মন্দিরের একপাশের ইটের গাথুনি ভেঙে ফেলেছে। আরসিসি পিলার মেশিন দিয়ে কেটে ফেলার চেষ্টা করছে। মন্দিরের নির্মাণ কাজের জন্য আনা আড়াই হাজার ইটসহ এক ব্যবসায়ীর ইট লুটপাট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

তিনি আরও জানান, মন্দির ভাঙার সময় টের পেয়ে এলাকাবাসী একজোট হয়ে দুর্বৃত্তদের প্রতিরোধ করতে গেলে তাদের মারধর করে তারা পালিয়ে যায়।
পিরোজপুর সদর থানার ওসি এস এম জিয়াউল হক বলেন, ‘খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হামলার সন্দেহভাজন হিসেবে দুইজনকে আটক করা হয়েছে।

পিরোজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোল্ল্যা আজাদ হোসেন রবিবার ভোরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, ‘মন্দিরের জায়গা বিষয়ে আদালতে মামলা রয়েছে। তবে মন্দিরে হামলা ও ভাঙচুরের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp