বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরে মহাজোটের বিদ্রোহী প্রার্থীসহ আ’লীগ ৬ নেতাকে বহিস্কার

অনলাইন ডেস্ক//  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে মহাজোট প্রার্থীর লাঙ্গল প্রতীকের পক্ষে কাজ না করে বিদ্রোহী প্রার্থী হয়ে মাঠে প্রচার প্রচারণা চালোনোর অভিযোগে উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী ৬ নেতাকে পদ ও পদবী থেকে সাময়িক বরখাস্ত করেছে উপজেলা আওয়ামী লীগ। অভিযুক্ত ৬ আওয়ামী লীগ নেতাকে দল থেকে চূড়ান্ত বহিস্কারের জন্য জেলা ও কেন্দ্র বরাবরে চিঠি পাঠানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বৃহস্পতিবার রাতে। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সাময়িক বরখাস্তকৃত নেতারা হলেন— উপজেলা আওয়ামী লীগের সদস্য সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান ও বিদ্রোহী প্রার্থী মো. আশরাফুর রহমান, সিনিয়র সহ-সভাপতি এমাদুল হক খান, সহ-সভাপতি আরিফ-উল-হক, সম্পাদক মন্ডলীর সদস্য জাহিদ উদ্দিন পলাশ, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খাঁন ও স্বতন্ত্র প্রার্থীর আপন ভাই উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. রিয়াজ উদ্দিন ।

বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদকের যৌথ স্বাক্ষরিত এক পত্রে স্থানীয় গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা আওয়ামী লীগ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুর রহমান মহাজোট মনোনীত লাঙ্গল প্রতীকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হন। সেই সাথে দলের কয়েকজন নেতা মহাজোট মনোনীত প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণায় অংশ নিচ্ছেন। তাই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর জানান, মহাজোটের মনোনয়ন বঞ্চিত ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান দলীয় সিদ্ধান্ত না মেনে মহাজোটের মনোনীত প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়। তিনি মনোনয়োন পত্র প্রত্যাহার না করে স্বতন্ত্র প্রার্থী হয়ে আপেল প্রতীক নিয়ে নির্বাচনী প্রাচরনায় মাঠে নামেন। তাকে সমর্থন দিয়ে দলের কয়েকজন নেতা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন।

এ কর্মকাণ্ডকে সংগঠন বিরোধী হিসেবে বিবেচনা করে গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারামতে উপজেরা আওয়ামী লীগের সকল পদ পদবি থেকে সাময়িক বরখাস্ত করে চূড়ান্ত বহিস্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুর রহমান সাংবাদিকদের বলেন, বিষয়টি মৌখিক ভাবে শুনেছি। তবে এটা অগঠনতান্ত্রিক ও রাজনৈতিক স্বার্থ হাসিলের উদ্দেশ্যে করা হয়েছে।

উল্লেখ্য, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুর রহমান দলীয় প্রতীক নৌকা চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন।

অপরদিকে এ আসনে মহাজোট প্রার্থী হিসেবে জাতীয় পার্টির নেতা ডা. রুস্তম আলী ফরাজি লাঙ্গল প্রতীকে মনোনয়ন পান।

ফলে মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা মহাজোট ও স্বতন্ত্র দুই শিবিরে বিভক্ত হয়ে দুই প্রার্থীর পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp