বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরে মারা যাওয়া কিশোর করোনায় আক্রান্ত নয়

পিরোজপুর প্রতিনিধি :: পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে মারা যাওয়া কিশোর (১৭) করোনায় আক্রান্ত ছিল না। ওই কিশোরের নমুনা পরীক্ষার পর আজ শনিবার সকালে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে থেকে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে এ তথ্য জানানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, গত ৩১ মার্চ দুপুরে এক কিশোর জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে মারা যায়। এরপর সে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল কি না, তা জানার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। এ ঘটনার পর ওই তরুণের বাড়ি লকডাউন এবং আশপাশের ২০০ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম বলেন, মৃত কিশোরের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। আজ নমুনা পরীক্ষার পর আইইডিসিআরের এক কর্মকর্তা তাঁকে মুঠোফোনে এ কথা জানিয়েছেন। এ কারণে তাঁর বাড়ির লকডাউন তুলে দেওয়া হয়েছে। তবে তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে। এ ছাড়া ওই তরুণ করোনাভাইরাসে মারা না যাওয়ায় তার গ্রামের ২০০ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ প্রত্যাহার করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp