বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরে শিক্ষার্থীর করোনা সন্দেহে বাড়িতে লাল পতাকা

পিরোজপুরের কাউখালী উপজেলার বাসস্ট্যান্ড এলাকার এক শিক্ষার্থী করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে এক সরাকারি কর্মচারীর বাড়ি লাল পতাকা দিয়ে চিহ্নিত করে দিয়েছে উপজেলা প্রশাসন। ওই বাড়ির সকলকে হোম কোয়ারান্টিনে থাকার নিদের্শ দেয়া হয়েছে।

সোমবার (৩০ মার্চ) সকালে উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা ওই বাড়িতে গিয়ে লাল পতাকা দিয়ে চিহ্নিত করে সবাইকে হোম কোয়ারান্টেইনে থাকতে বলেন।

জানা গেছে, উপজেলার বাসস্টান্ড সংলগ্ন স্বরূপকাঠী উপজেলা প্রকৌশলী অফিসে হিসাব রক্ষক মিজানুর রহমানের ছেলে নর্থ সাউথ ইউনির্ভাসিটির প্রথম বর্ষের শিক্ষার্থী মো. সিক্ত রহমান গত ১৬ মার্চ ঢাকা থেকে কাউখালীর নিজ বাসায় আসেন। ২৭ মার্চ সিক্তর শরীরে জ্বর ও কাঁশি হলে পরের দিন তার বাবা চিকিৎসার জন্য কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে যান এবং চিকিৎসকের সাথে পরামর্শ করে ব্যবস্থাপত্র নেন। পরে বিষয়টি এলাকায় জানাজানি হলে সোমবার সকালে তার বাসায় উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা গেয়ে সিক্তর মা শিল্পী বেগমের সাথে কথা বলেন।

সিক্তর মায়ের কাছে ছেলের অসুস্থতার কথা শুনে নির্বাহী অফিসার বাসায় লাল পতাকা টাঙ্গিয়ে দেন এবং বাসার সবাইকে বাহিরে বের না হওয়ার জন্য নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালেদা খাতুন রেখা জানান, উপজেলার বাসস্ট্যান্ড এলাকার এক শিক্ষার্থী জ্বর ও কাঁশিতে ভুগছেন। এমন সংবাদের ভিক্তিতে সোমবার সকালের দিকে ওই বাড়িতে গিয়ে উপসর্গগুলো দেখে করোনা সন্দেহে তার বাড়ি লাল পতাকা দিয়ে চিহ্নিত এবং তার আশপাশের বাড়ির লোকজনকে সতর্কে থাকার জন্য বলা হয়েছে।

এ ব্যাপারে পিরোজপুর জেলা সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকি বলেন, বিষয়টি তিনি অবগত হয়েছেন এবং বিষয়টি নিয়ে আইসিডিআরএর সাথে যোগাযোগ করা হয়েছে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp