বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমা রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। রবিবার (২৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় সালমা রহমান হ্যাপীকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, ‘সালমা রহমানের প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী প্রার্থী মহিউদ্দিন মহারাজ, হাসিনা মনি, আমির হোসেন ও আবদুল্লাহ আল মাসুদ তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। একমাত্র প্রার্থী হওয়ায় সালমা রহমানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।’

সালমা রহমান জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের মধ্যে একমাত্র নারী প্রার্থী। তিনি জাতীয় মহিলা পরিষদ পিরোজপুর জেলার সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সদস্য। তার স্বামী মজিবুর রহমান পিরোজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পিরোজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শেখ ফিরোজ আহমেদ জানান, রবিবার পিরোজপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থী পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ। মহিউদ্দিন মহারাজের বাড়ী ভান্ডারিয়া উপজেলার তেলীখালী ইউনিয়নের হরিনপালা গ্রামে। ২০১৬ সালের নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

সংবাদ সম্মেলনে মহিউদ্দিন মহারাজ লিখিত বক্তব্যে বলেন, ‘দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

মহিউদ্দিন মহারাজ বলেন, বিরোধীদল এবারের নির্বাচনে অংশগ্রহণ করেনি। সুতরাং এই নির্বাচন উন্মুক্ত থাকবে ভেবে তিনি মনোনয়ন দাখিল করেছিলেন। যেহেতু আমি মনে-প্রাণে আওয়ামী লীগ করি। তাই দলের প্রতি এবং দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি পূর্ণ আস্থা ও শ্রদ্ধা রেখে দল সমর্থিত প্রার্থী শহীদ পরিবারের সন্তান ৬১ জেলার একমাত্র দলীয় সমর্থিত নারী প্রার্থী সালমা রহমানের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।

এ সময় তিনি তার ভোটার সমর্থকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘সময়ের সল্পতার কারণে আমি আপনাদের সবার অনুমতি নিতে পারিনি। তবে অতীতে যেমন আপনাদের পাশে ছিলাম, আগামী দিনগুলোতেও আমি আপনাদের পাশে থাকবো।’

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ কে এম এ আউয়াল, সহ-সভাপতি পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, দলীয় সমর্থিত প্রার্থী সালমা রহমান এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দলীয় সূত্রে জানা গেছে, মহিউদ্দিন মহারাজ শনিবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম এ আউয়াল, মহিউদ্দিন মহারাজের ভাই ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp