বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পুকুর খুঁড়তেই মিলল যুদ্ধ বিমানের বিধ্বস্ত অংশ

অনলাইন ডেস্ক :: লালমনিরহাটে পুকুর খুঁড়তে গিয়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি যুদ্ধ বিমানের বিধ্বস্ত অংশ উদ্ধার করেছে বিমান বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এ সময় বেশ কিছু গুলিও উদ্ধার করা হয়।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ গ্রামে এ অভিযান পরিচালনা করেন বিমান বাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

তারা দাবি করেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় একটি যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষ এটি। এর আগে শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের গুড়িয়াদহ দাড়ারপাড় গ্রামের রেজাউলের পুকুর খনন করতে গিয়ে এটি দৃশ্যমান হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিজের জমিতে পুকুর খনন শুরু করেন গুড়িয়াদহ দাড়ারপাড় গ্রামের রেজাউল। একপর্যায়ে শুক্রবার বিকেলে একটি বিমানের পেছনের অংশের ধ্বংসাবশেষ দেখতে পান শ্রমিকরা। এ সময় স্থানীয়দের দেয়া খবরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জায়গাটি দখলে নিয়ে খনন কাজ বন্ধ করে দেন। সংশ্লিষ্ঠ দফতরগুলোতে খবর পাঠায় পুলিশ।

শনিবার (১৭ অক্টোবর) সকালে বিমান বাহিনী লালমনিরহাট ইউনিট, লালমনিরহাট ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথ ভাবে বিমানটির উদ্ধারে খনন কাজ শুরু করে। এরই মাঝে বিমানের ধ্বংসাবশেষ থেকে পাইলটের ব্যবহৃত আংটি, বেশ কিছু গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা দাবি করেন।

ধারণা করা হচ্ছে- ১৯৪৪ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্যবহৃত মার্কিন যুদ্ধ বিমান এটি। মৃত পাইলটের ব্যবহৃত আংটিও উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত বিমান বাহিনীর ফ্লাইট লে. মাসুদ বলেন, স্থানীয়দের খবরে খনন করে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে। উদ্ধার শেষ হলে যাবতীয় তথ্য তুলে ধরে প্রেস ব্রিফিং করা হবে। তবে এটি দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত মার্কিন যুদ্ধ বিমান বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

লালমনিরহাট সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম বলেন, বিমানবাহিনীর নেতৃত্বে যৌথভাবে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে। বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp