বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রধানমন্ত্রীর ঘোষণায় বরিশালে জনপ্রিয়তায় এগিয়ে যারা..

অনলাইন ডেস্ক// তৃণমূল পর্যায়ে জনপ্রিয়তায় যারা এগিয়ে তাদেরকেই মনোনয়ন দেয়া হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনায় বরিশালে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন মহান মুক্তিযুদ্ধের বীর সৈনিক ও মুক্তিযোদ্ধার সন্তান।

এরমধ্যে দুইজন বীর মুক্তিযোদ্ধা সংসদ সদস্য হিসেবে এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে দলের নেতাকর্মী থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

ইতোমধ্যে তারা চারজনই চারটি আসন থেকে দলীয় প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহের পর তা পূরণ করে জমা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় থেকে জনপ্রিয়তা অর্জনকারী ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, বরিশাল-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মহান মুক্তিযুদ্ধের মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার আবুল হাসানাত আব্দুল্লাহ।

বরিশাল-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস।

বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ মিজানুর রহমান। এলাকার ব্যাপক উন্নয়নে তার রয়েছে অগ্রণী ভূমিকা।

এ ছাড়া বরিশাল-৫ আসনে মাহবুব উদ্দিন বীরবিক্রম। যাকে নিয়ে ভাবছে সাধারন জনগন।যিনি সবসময় সাধারন মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন।

২৫ মার্চ রাতে পাকিস্তানী সেনাবাহীনি গনহত্যা শুরু করলে মাহবুব উদ্দিন বীরবিক্রম ঝাপিয়ে পরেছিলেন হানাদার বাহিনীর বিরুদ্ধে। তিনি সরাসরি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর বেশে লড়াই করেছিলেন। তার এই অবদান আজও সাধারন মানুষের মুখে মুখে।দেশের জন্য নিজেকে উজার করে দিয়েছেন এই নেতা। আওয়ামীলীগের নৌকার পক্ষে গত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনেও তাকে দেখা গেছে। আওয়ামীলীগ প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জন্য তিনি দিন রাত পরিশ্রম করে নৌকার বিজয় নিশ্চিত করেছেন।
তার এই ত্যাগের স্বিকৃতি স্বরুপ তিনি বরিশাল ৫ আসন থেকে এবছর মনোনয়ন পারে বলে আশাবাদী বরিশালবাসী।

ফলশ্রুতিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসন থেকে মাহবুব উদ্দিন বীরবিক্রমকে নৌকা মার্কার প্রার্থী হওয়ার জন্য লক্ষাধিক মানুষ  জোরালো দাবি তুলেন। সদর আসনের বাসিন্দারা মাহবুব উদ্দিন বীরবিক্রমকে নৌকা প্রতীক দেয়ার জন্য দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আহবান করেন। তাদের দাবির মুখে এ আসনের সম্ভাব্য অন্যসব প্রার্থীদের মধ্যে একমাত্র বরিশাল সদরের স্থায়ী বাসিন্দা হিসেবে মাহবুব উদ্দিন বীরবিক্রম নৌকা প্রতীক বরাদ্দ পেতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহের পর তা পূরণ করে জমা দিয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp