বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রধানমন্ত্রী দেশের সম্মান-মর্যদা আজ উন্নত বিশ্বের দাঁড় প্রান্তে নিয়ে যাচ্ছে : মেয়র সাদিক আব্দুল­্লাহ

শামীম আহমেদ :: বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী আজ আমাদের দেশের সম্মান-মর্যাদা উন্নত বিশ্বের দাঁড় প্রান্তে নিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী তার বাবার আদর্শ ধারন করে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার কারনেই তিনি বাংলাদেশকে উন্নতস্থানে নিয়ে যেতে সক্ষম হয়েছে। তাই তিনি সকল নাগরীকরা কর ফাকি না দিয়ে সততার সাথে সকলকে দেশের উন্নয়নের পাশে থাকার জন্য রাজস্ব কর দেয়ার আহবান জানান।

মেয়র বলেন, পৃথিবীতে যতো দেশে আজ উন্নত হয়েছে, তাদের দেশের মানুষ কর ঠিকভাবে পরিশোধ করেছেন। কেউ স্ব ইচ্ছায় করুক আর সম্পদ ঠিক রাখতে আইনের প্রতি শ্রদ্ধা রেখে করুক, এই করের টাকায় দেশের উন্নয়ন হয় এটা পরীক্ষীত। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে আত্মনির্ভরশীল হয়ে আজ আমরা বিশ্বে মাথা উচু করে দাঁড়াতে পারছি।

বরিশাল কর অঞ্চলের আয়োজনে (১৪ নভেম্বর) বৃহস্পতিবার সকাল ১০ টায় নগরীর বরিশাল ক্লাবে আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র সাদিক বলেন, আমরা যে যার নিজ নিজ জায়গা থেকে যদি সঠিক ভাবে দায়িত্ব পালন করি, তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট সজিব ওয়াজেদ জয়ের যে চিন্তাভাবনা, পরিকল্পনা ও প্রচেষ্টা তা সফল হবে।

বরিশাল অঞ্চল কর প্রধান কর কমিশনার মোঃ খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম (বার), বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ’র সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু।

বিশেষ অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, আমরা উন্নয়নের মহাসড়কে রয়েছি, আমরা উন্নত বাংলাদেশ চাই। আগে আমাদের অভ্যন্তরীন সম্পদ আহোরণ হতো না, ফলে বিশ্বব্যাংকসহ বিভিন্ন সংস্থার ওপর নির্ভরশীল থাকতে হতো। কিন্তু সরকার অভ্যন্তরীন সম্পদ আহোনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এখন আমরাও আত্মনির্ভরশীল হয়ে বাহিরের সাহায্যর দিকে তাকাতে হয় না।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোঃ আবুল বাসার আকন।

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার মোঃ লুৎফর রহমান, উপ-কর কমিশনার আবুল কালাম আজাদ, উপ-কর কমিশনার আনন্দ কুমার সাহা, সহকারী কর কমিশনার এস এম গাউস ই নাজ, মোঃ মনজুর রহমান প্রমুখ।

বিভাগীয় পর্যায়ের এ মেলা আজ ১৪ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ২০ নভেম্বর পর্যন্ত। বরিশাল ক্লাবে বিভাগীয় পর্যায়ের এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে। মেলায় কর প্রদানকারীদের সুবিধার্তে সোনালী, বেসিক ও জনতা ব্যাংক সহ ১৭ টি বুথের ব্যবস্থা রাখা হয়েছে। যেখান থেকে নাগরিকরা যেকোন ধরনের সেবা পাবেন।

এরপূর্বে প্রধান অতিথি বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্ল­াহ বেলুন ফেস্টুন ও পায়রা উড়িয়ে আয়কর মেলার ২০১৯ শুভ উদ্ধোধন করেন।

পরে বরিশাল কর অঞ্চলের পক্ষ থেকে সিটি মেয়র সাদিক আব্দুল্ল­াহসহ বিশেষ অতিথীদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp