বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রভাষক ও সাংবাদিক এম বশিরের জন্মদিন আজ

আজ ১৬ অক্টোবর প্রভাষক ও সাংবাদিক এম বশিরের জন্ম দিন। ১৯৮৫ সালের এই দিনে বরিশাল সদর উপজেলার কর্নকাঠীর বরিশাল বিশ্ববিদ্যাল সংলগ্ন হযরত আলী হাওলাদারের বাড়িতে জন্ম গ্রহন করেন। তিনি কর্নকাঠীর মৃতঃ শাহ আলমের দ্বিতীয় পুত্র।

 

তিনি ঢাকার গুলশানের স্বনামধন্য ভোলা সরকারী প্রাইমারী স্কুল থেকে ৫ম শ্রেনী পাশ করেন। তারপর ঢাকার স্বনামধন্য স্কুল গুলোর মধ্যে অন্যতম “আলাতুন্নেছা স্কুল এন্ড কলেজ” থেকে এস.এস.সি পাশ করেন। পরবর্তী তিনি বরিশালে স্থানান্তরীত হন এবং গভঃ কমার্শিয়াল ইনষ্টিটিউট থেকে এইচ.এস.সি পাশ করার পর সরকারী বি.এম বিশ্ববিদ্যালয় থেকে বিবিএস(অর্নাস) এবং এমবিএস(মাস্টার্স) পাস করেন।

 

এইস.এস.সি পড়াশুনা অবস্থায় তিনি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় “দৈনিক গণতদন্ত” নামে একটি পত্রিকায় স্টাফ রিপোটারের কাজ করেন। অনার্স পড়াশুনার পাশাপাশি অবস্থায় তিনি পত্রিকা পরিবর্তন করে বরিশালের আঞ্চলিক পত্রিকা “বরিশাল প্রতিদিনের’ স্টাফ রিপোর্টারের কাজ শুরু করেন। বর্তমানে তিনি বরিশাল প্রতিদিনে সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করে আসছেন।

 

আঞ্চলিক পত্রিকার পাশাপাশি তিনি “জনতার নিউজ’’ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের প্রকাশক ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

অনার্স সম্পূর্ন হওয়ার সাথে সাথে তিনি বরিশাল মডার্ন বিজনেস ম্যানেজমেন্ট কলেজে প্রভাষক হিসেবে শিক্ষকতা যাত্রা শুরু করেন।

তবে এইচ.এস.সি পড়াশুনা অবস্থায়ই তিনি প্রাইভেট শিক্ষকতা শুরু করেন এবং বরিশাল শহরে সুনাম অর্জন করেন। বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষকতার পরে তিনি বর্তমানে বরিশালেন অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান “ইউনাইটেড ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং” কলেজে ইন্সট্রাক্টর (আর.এস) হিসেবে কর্মরত আছেন।

তিনি সাংবাদিক জগতে বরিশাল পূর্বাঞ্চলীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি এবং বরিশাল রিপোর্টার্স ইউনিটির সদস্য ও বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের সদস্যসহ অনেক সাংবাদিক সংগঠনের পাশাপাশি অনেক সেবামুলক সংগঠনের সাথে জড়িত।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp