বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ফেইসবুকে আরিফিন মোল্লা ও সালাউদ্দিন রিপনকে নিয়ে সমালোচনার ঝড়

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক : স্বঘোষিত আওয়ামী লীগ নেতা দাবীদার আরিফিন মোল্লা ও স্বঘোষিত সমাজ সেবক সালাউদ্দিন রিপনকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইজবুকে চলছে সমালোচনার ঝড়। বিগত দিনগুলোতে তাদের কর্মকান্ড নিয়ে বিভিন্ন বিতর্ক থাকলেও ফেইজবুকে তাদের নিয়ে লেখালেখি করায় পুনঃরায় রয়েছে তারা সমালোচানার কেন্দ্রবিন্দুতে।  বরিশাল আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী তাদের বিতর্কিতমূলক কর্মকান্ড নিয়ে ফেইজবুকে লেখালেখি করছেন।

স্বঘোষিত আওয়ামী লীগ নেতা আরিফিন মোল্লা। নেই কোন রাজনৈতিক পরিচয়। এমনকি রাজনৈতিক মহলেও তিনি কোন পরিচিত মুখ নন। কিন্তু ঘটনাচক্রে নিজেকে দাবি করছেন মস্তবড় আওয়ামী লীগ নেতা! তকে কেউ না চিনলেও ব্যানার পোস্টারে নিজেকে জাহির করতে থেমে নেই তিনি। নিজেকে বরিশাল আওয়ামী লীগের নেতা পরিচয় দিয়ে বঙ্গবন্ধু ও প্রধনমন্ত্রীর ছবি সংবলিত পোস্টার ফেস্টুনে ছেয়ে ফেলেছেন গোটা বরিশাল। এমনকি ওই ব্যানারে দক্ষিণাঞ্চল আওয়ামী লীগের অভিভাবক আবুল হাসানাত আবদুল্লাহর ছবিও দেখা গেছে। এই পুরো বিষয় নিয়ে স্বঘোষিত আওয়ামী লীগ নেতা আরিফিন মোল্লা এখন আলোচনা সমালোচনার কেন্দ্রবিন্দুতে।

অপরদিকে নব্য, কথিত সমাজসেবক সালাউদ্দিন রিপন গত ১৫ ই আগষ্ট উপলক্ষে হাজার হাজার পোষ্টার ছাপিয়ে সারা বরিশাল ছেয়ে ফেলেছিলেন। অথচ পোষ্টারটি দেখে সকল ধরনের লোকজন তাকে ফেইসবুক ও বাস্তব জীবনে তিরস্কার করে ও সালাউদ্দিন রিপনের নির্বুদ্ধিতার নিন্দা জানান। সালাউদ্দিন রিপন এর শোক পোষ্টারে ছিলোনা কোন শোকবার্তা। রঙ্গিন  পোষ্টারে ছিল বঙ্গবন্ধুর ছবি, সকল শহীদের ছবি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, দক্ষিণ বাংলার জননেতা মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহর ছবি, বরিশাল সিটি কর্পোরেশন এর নবনির্বাচিত মেয়র (বেসরকারিভাবে) সাদিক আব্দুল্লাহর ছবি সহ নিজের ছবি ও তার ব্যাক্তিগত এন,জিও এর বিজ্ঞাপন।

বরিশাল জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোয়াজ্জম হোসেন চুন্নু তার নিজ ফেইজবুক ওয়ালে আরেফিন মোল্লা ও সালাউদ্দিন রিপনকে নিয়ে দেয়া লেখা হুবহু তুলে ধারা হলো।

আরেফিন মোল্লা ও সালাউদ্দিন রিপন সাহেব রা আর যাকেই বিক্রি করুন, প্লিজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে অন্যভাবে তাদের ছবি ব্যবহার করবেন না।আপনারা নিজের প্রচার নিজ দায়িত্বে করুন ,তাতে অনুমতি বিহীন প্রক্রিয়ায় বঙ্গবন্ধু বা প্রধানমন্ত্রীর ছবি দিয়ে প্রচার করা নৈতিক ও আইনানুগ ভাবে অবৈধ। টাকা দিয়ে সবাইকে কেনা যায় কিনা জানিনা তবে মাননীয় প্রধানমন্ত্রী সংসদে বলেছিলেন “আমি ব্যতিত সকল কে কেনা যায় তবে আমাকে নয়।” আর এই অনুমতিহীন অনৈতিক ছবি ব্যবহার আগামীতে আপনাদের যেকোন পরিস্থিতির মুখোমুখি করতে পারে।তাই অনেক হয়েছে এখন আপনারা শুধু নিজেরা বিক্রি হউন বা অন্য যারা বিক্রি হতে চায় তাদের ক্রয় করুন। এ পোষ্টে তাদের বিরুদ্ধে অনেক কমেন্ট আসে। কমেন্টে অনেকে লেখেন, টাকার জোরে নেতা হওয়ার প্রবণতা বরিশালেই বেশি। অপর একজন লেখেন, টাকার বিনিময়ে অন্য যে কোন দলে নোমিনেশন হলেও আওয়ামী লীগে হবে না। অনেকে আবার লেখেন, ওনাদেরতো টাকার অভাব নেই, পারলে বরিশাল আওয়ামী লীগের কোন নিজস্ব ভবন নেই সদর রোডে একটা জমি কিনে একটা ভবন তৈরি করে দেক। অনেকে আবার তাদে বিরুদ্ধে মামলা করার কথাও বলেন। অনেকে তাদে রমৌসুম ফলও বলেন।

৬ সেপ্টেম্বর দেয়া ওই পোষ্টের পর তিনি আর একটি পোষ্ট করেন তার ফেইজবুক ওয়ালে। সেটিও হুবহু তুরে ধরা হলো।

আমার এই ফেসবুক সময়রেখার লেখাটি নিয়ে আমায় অনেক ধরনের মন্তব্য এবং প্রতিক্রিয়ার সম্মুক্ষিন হতে হয়েছে।তবে ইতিবাচক প্রতিক্রিয়া ই বেশী , তবে বিভিন্ন ধরনের তির্যক সমালোচনাও আছে।আমি যার আদর্শের সংগঠন করি সেই মহাননেতা বঙ্গবন্ধু ,যিনি জাতিকে বর্তমানে দল ও জাতির নেতৃত্ব দিচ্ছনে মাননীয় প্রধানমন্ত্রী ও সভাপতি শেখ হাসিনা এবং আমাদের রাজনৈতিক অভিভাবক দক্ষিনাঞ্চলের গর্ব আবুল হাসানাত আব্দুল্লাহ সহ সকল আমার অগ্রজ পথপ্রদর্শকবৃন্দ কেহই আমার লেখার মূলের বিপরীত চেতনার না ,বরং তাদের জীবনপ্রবাহ পড়ে ,সরাসরি তাদের সাহচর্যে যাওয়ার কারনে এবং অভিভাবক কে অনুসরনকারী হিসেবে এই চেতনাকে আমায় ধারনে অনুপ্রানিত করেছে।আর আমার ও দলের গর্ব করা “প্রধান ব্যাক্তিবর্গ”দের ছবি আর নাম ব্যাবহার করে চেতনা ও শৃঙ্খলাবিরোধী আত্ম প্রচার কোনো পর্যায়ের কর্মি সমর্থকদের আস্থায় নিতে পারবে না।

তবে কেন্দ্র থেকে তৃনমুলেও এই লেখা যদি একটু আলোচনায় স্থান পেয়ে থাকে তাতেই এর সার্থকতা।আর সবাইকে কমেন্টস,কল,বা মেসেজে অংশগ্রহন করায় তাদের প্রতি বিনয়ের সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এছাড়াও বরিশাল আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মীর ফেইজ বুক থেকে তাদের দুজনকে নিয়ে নানা ভাবে সমালোচনা করা হচ্ছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp