বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘বঙ্গবন্ধুর ইসলাম প্রচার’ লেখা নিয়ে মঠবাড়িয়ায় তোলপাড়

মো. শাহজাহান, মঠবাড়িয়াঃপিরোজপুরের মঠবাড়িয়ায় ‘ বঙ্গবন্ধুর ইসলাম প্রচার’ শিরোনামে বিশিষ্ট লেখক ও কলামিস্ট নূর হোসাইন মোল্লার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি লেখা নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

  জানা যায়, উপজেলার গুলিশাখালী জি কে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক, বাংলাদেশ শিক্ষক সমিতি মঠবাড়িয়া উপজেলা শাখার প্রধান উপদেষ্টা, মঠবাড়িয়া শের -ই-বাংলা পাঠাগারের সম্পাদক নূর হোসাইন মোল্লা দীর্ঘ দিন যাবৎ বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করে মুক্তিযুদ্ধের চেতনার ব্যাপক প্রচার ও প্রসার ঘটান এবং একজন লেখক হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন। বঙ্গবন্ধুকে  নিয়ে ইতোপূর্বে অনেক লেখালেখি এবং বঙ্গবন্ধুকে জানো শির্ষক কুইজ প্রতিযোগিতা পরিচালনা করে নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দেন।দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন এ লেখক বিভিন্ন লেখার মাধ্যমে আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তি উজ্জল করার পাশাপাশি স্বাধীনতা বিরোধী শক্তির পৈশাচিক,ন্যাক্কারজনক ও বর্বরতার ইতিহাস তুলে ধরেন।
সম্প্রতি গত ৯ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর ইসলাম প্রচার নিয়ে লিখতে গিয়ে অনিচ্ছাকৃতভাবে লেখাটি কিছুটা ভারসাম্যহীন হয়ে পড়ায় ১০ সেপ্টেম্বরেই সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে লেখাটি মুছে ফেলেন তিনি।
অন্যদিকে স্হানীয় মুক্তিযোদ্ধাগন স্বাধীন বাংলার স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা রেখে লেখাটি নিয়ে আপত্তি তুললে বিষয়টি এক পর্যায়ে স্হানীয় থানায় ও কোর্টে গড়ায়। মামলা করার বিষয়টি প্রক্রিয়াধীন থাকলেও এখন পর্যন্ত কোন মামলা হয়নি।তবে জানা যায়,মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি খারিজ হয়।
এ ব্যাপারে মামলার বাদি মুক্তিযোদ্ধা জালাল আহমেদ জানান,”ডিজিটাল নিরাপত্তা আইনের বই মঠবাড়িয়া কোর্টে না থাকায় মামলাটি সাময়িকভাবে খারিজ করে দেওয়া হয়।”
মুক্তিযোদ্ধা এমাদুল হক খাঁন জানান,”নূর হোসাইন মোল্লা একজন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। সামাজিক অবস্হান এবং বয়স বিবেচনা করে দুঃখ প্রকাশ সাপেক্ষে বিষয়টি নিয়ে স্হানীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনার মাধ্যমে সমাধান হতে পারে।”
এ ব্যাপারে নূর হোসাইন মোল্লা জানান,”বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধ নিয়ে আমি দীর্ঘদিন যাবৎ লিখে আসছি। ৯ সেপ্টেম্বর ‘বঙ্গবন্ধুর ইসলাম প্রচার’ শিরোনামে আমার লেখাটি অসম্পূর্ন এবং কিছুটা ভারসাম্যহীনতা উপলব্ধি করে সাথে সাথেই ডিলিট করে দিয়েছি। যারা আমার অনিচ্ছাকৃত ভুল ধরিয়ে দিয়েছেন তাদেরকে ধন্যবাদ। আমি যাতে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে একজন লেখক হিসেবে আমার লেখা চালিয়ে যেতে পারি সেজন্য সকলের সহযোগিতা কামনা করছি।”

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp