বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ববিতে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

শামীম আহমেদ :: বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদের যৌথ উদ্যোগে প্রথম ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সোস্যাল সায়েন্স এন্ড ল-২০১৯’ শীর্ষক সম্মেলনের সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ মার্চ) বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর ৬ষ্ঠ তলায় সম্মেলন কক্ষে ২দিন ব্যাপি আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী পর্বে সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. এস এম ইমামুল হক।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত আন্তর্জাতিক ওই সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সকলকে ধন্যবাদ জানান উপাচার্য। তিনি বলেন, এ ধরণের আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের মাধ্যমে অন্যান্য দেশের শিক্ষা ব্যবস্থার সঙ্গে পরিচিত হওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার ক্ষেত্র এই সম্মেলন আরও ব্যাপক ভূমিকা রাখবে। নতুন বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। এটি আমাদের জন্য গর্বের বিষয়। ভবিষ্যতে এ ধরণের আন্তর্জাতিক সম্মেলন আয়োজন এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণা, মেধা ও মননশীলতার ক্ষেত্রে শীর্ষ অবস্থানে নিয়ে যাবে।

সমাপনী পর্বে সম্মানিত উপসস্থিত ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, ডিজিএফআই বরিশাল বিভাগের প্রধান কর্নেল জিএস শরিফুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহব্বাত খান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং রেজিস্ট্রার ড. মো. হাসিনুর রহমান।

সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, দেশ ও দেশের বাইরের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, গবেষক, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp