বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ববিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন নিয়ে ছাত্রলীগের উত্তেজনা, সাংবাদিক লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক ::: জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচির ভিডিও ধারণ করায় হামলার শিকার হয়েছেন দুই সংবাদকর্মী।

বৃহস্পতিবার (১৭ই মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর নিচতলায় এ ঘটনা ঘটে। আহত ওই দুজন সংবাদকর্মীর নাম আজম খান (দৈনিক আজকের বার্তা) ও তারিকুল ইসলাম (সময় জার্নাল)। তারা দুজন যথাক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক।

হামলায় আহত আজম খান (আবির) বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিটি মেয়র অনুসারী ও পানি সম্পদ প্রতিমন্ত্রী অনুসারীদের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করলে আমরা পেশাগত কারণে সেটি ধারণ করতে যাই। ভিডিও ধারণের একপর্যায়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিটি মেয়র অনুসারী বলে পরিচয়দানকারী ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী আল সামাদ শান্ত ও তার নেতৃত্বে থাকা ৩-৪ জন শিক্ষার্থী ভিডিও ধারণের মোবাইল ফোন ও অন্যান্য সামগ্রী নিয়ে যায়। পরবর্তীতে সেটি আনতে গেলে আমাদের এলোপাতাড়ি মারধর করেন। এর আগেও শান্তকে মারামারির কারণে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছিল।

এ বিষয়ে হামলার প্রত্যক্ষদর্শী বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রচার সম্পাদক মেহেদী মিসাদ বলেন, আমাদের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে নয়। আমাদের অভিযোগ ব্যক্তি আল সামাদ শান্ত ও তাদের লোকদের বিরুদ্ধে। যদিও আল সামাদ সিটি মেয়র অনুসারী ছাত্রলীগ কর্মী বলে পরিচিত তবে ওই গ্রুপের নেতৃত্ব দানকারী রুমান ও সিফাত ভাই নিজেরা গিয়ে আমাদের হামলা থেকে রক্ষা করেছেন।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম সোহাগ বলেন, ঘটনার সময় আমি ব্যক্তিগত কারণে ক্যাম্পাসে ছিলাম না। বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আজম খান (আবির) হামলার শিকার হয়েছেন এ মর্মে আমাকে অভিযোগ করেছেন। তাকে বিশ্ববিদ্যালয় প্রোক্টর মহোদয়ের কাছে জানাতে বলেছি।

বর্তমান ছাত্রলীগের দু’গ্রুপের উত্তেজনা ও সংবাদ কর্মীদের ওপর হামলার ঘটনায় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে এবং আহত ওই দুই শিক্ষার্থী বরিশাল নগরীর শেরে বাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp