বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনার গৃহহীন সোনা বরুর স্বপ্ন এখন পূরণের পথে

সিডর ও আইলায় ক্ষতিগ্রস্থ উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে বিধবা সোনা বরুর (৫৮)‘র স্বপ্ন এখন পূরণের পথে। যিনি কয়েকদিন আগেও মাথা গোঁজার ঠাঁইয়ের অভাবে খুপরি ঘরে বসবাস করতো। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্প-২ এর মাধ্যমে ঘরের ব্যবস্থা করা হয়েছে। এতে তার মুখে আজ হাসি ফুটেছে।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মো: রাজীব আহসান সরে জমিনে হোসনাবাদ ইউনিয়নে এ নির্মাণ কাজের তদারকি করেন।

এ সময় তিনি এ প্রতিবেদকে জানান, ‘যার জমি আছে ঘর নাই’ উপজেলার সাতটি ইউনিয়নের এমন ১২৬ জন গৃহহীন লোকদের তালিকা তৈরি করে ১ লাখ টাকায় সেমিপাকা গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে। ঘরের পাশাপাশি বাথরুমও তৈরি করা হচ্ছে।

উপজেলা প্রকল্পবাস্তবায়ন অফিসের উপ-সহকারি প্রকৌশলী সুদেব কৃষ্ণ জানান, উপজেলার মেহেরগাজী করুনা গ্রামের সোনা বরুর ঘরের কাজ শেষ পর্যায়। শীঘ্রই তার মাঝে ঘর হস্তান্তর করা হবে।

স্থানীয়রা জানায়, স্বামী মুনসুর আহম্মেদ মারা যাওয়ার পর থেকেই মেয়ে মোসা: নাসিমা ও দুই নাতি নিয়ে অনেক কস্ট করে খুপরি ঘরে বসবাস করতে হত তার।

গৃহহীন বিধাবা সোনা বরু বলেন, ঝড়-বৃষ্টি হলে সমস্যার শেষ ছিলনা। এখন সরকারি ঘর তাকে দেওয়ায় মহা খুশী। এ জন্য বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জানান ও তার জন্য দোয়া দোয়া করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp