বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি :: বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়াকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত হেরে যাওয়া প্রার্থী জুয়েল খানের দায়ের করা দ্রুত বিচার আইনের একটি মামলায় আজ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সিরাজুল ইসলাম গাজী।

মামলা সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আট দিন পর ২০১৬ সালের ২৪ মার্চ ফুলঝুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া অসুস্থ থাকায় তার খোঁজ-খবর নিতে বরগুনা জেনারেল হাসপাতালে যান এ মামলার বাদী জুয়েল খান। এ সময় হাসপাতালে উপস্থিত গোলাম কিবরিয়া তার সহযোগীদের নিয়ে জুয়েল খানের ওপর হামলা করেন।

এ ঘটনায় ১৮ জনের নাম উল্লেখ করে ওইদিনই দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন জুয়েল খান। সেই মামলার বিচারকার্য শেষে অভিযুক্ত ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন আদালত। আর ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু বলেন, রায়ে আমার মক্কেল ন্যায়-বিচার পাননি। তাই আমরা উচ্চ আদালতে আপিল করব। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের রায়ে গোলাম কিবরিয়া দণ্ডিত হওয়ায় তাঁকে ইউপি চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত হতে হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp