বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় গাড়ি থামিয়েও চলছে হাতি দিয়ে চাঁদাবাজি

অনলাইন ডেস্ক: বেতাগী-বরগুনা মহাসড়কে চলন্ত গাড়ি থামিয়ে চলছে হাতি দিয়ে চাঁদাবাজি। টাকা না দেয়া পর্যন্ত কোনোভাবে রাস্তায় গাড়ি চলতে পারছে না। অকারনে সময় নষ্ট হচ্ছে পথচারীদের। বুধবার সকাল থেকে বেতাগী উপজেলার চান্দখালী এলাকার বিভিন্ন রাস্তায় হাতি দিয়ে চাঁদাবাজির খবর শোনা যায়। মোটরসাইকেলের জন্য নির্ধারিত চাঁদা ৫০ টাকা, অটোরিকশা ১০০ টাকা, মিনিট্রাক ১৫০ টাকা, বাস ২০০ টাকা হারে চান্দখালী সহ বেশ কিছু এলাকায় হাতি দিয়ে চাঁদাবাজি করা হয়।

সকাল ১০টার দিকে বেতাগী-বরগুনা মহাসড়কের বুড়ামজুমদার ইউনিয়নের রাস্তায় সরেজমিনে দেখতে গেলে শুঁড় উঁচু করে এ প্রতিনিধির মোটরসাইকেল থামিয়ে দেয় হাতি। হাতির পিঠে বসে থাকা মালিককে জিজ্ঞেস করা হলো কত দিতে হবে, তার জবাবে ৫০। হাতির মালিককে আবারো প্রশ্ন করা হলো নাম কি আপনার? তিনি জবাবে রহমান।

এরপর তাকে চাঁদা না দিয়ে মোটরসাইকেল ছাড়ার অনুরোধ করলে, চাঁদা না দিয়ে যেতে পারবে না বলে জানালেন সে। পরে যখন তাকে বলা হলো, টাকা দিবো কিন্তু দুটি ছবি তুলবো। তখনি হাতিটি তার শুঁড় সরিয়ে উল্টো দিকে হাটতে লাগলো।

বেতাগী থেকে বরগুনা শহরের উদ্দেশ্য আসা একাধিক ব্যক্তি জানান, মোটরসাইকেল চালিয়ে আসতেছি। রাস্তার মাঝে হঠাৎ হাতি দেখে পাশে থামি। পরে বুঝলাম আমি থামিনি। সু-কৌশলে আমাকে থামানো হয়েছে। আর ৫০ টাকা দেয়ার পর হাতির কবল থেকে আমার মোটরসাইকেল ছাড়াতে পেরেছি। টাকা দেয়ার পরও আমার প্রায় ১৫ মিনিট রৌদ্রে দাড়িয়ে থাকতে হয়েছে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল জামান জানান, খবর পেয়েছি হাতি দিয়ে বেতাগীতে চাঁদাবাজি চলছে। এ ঘটনায় পুলিশ রাস্তায় থাকবে। এমন ঘটনা শুনলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp