বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় তীব্র তাপদাহে কলেজের সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ

বামনা (বরগুনা) সংবাদদাতা ::: বরগুনার বামনা উপজেলা উপজেলায় হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী তীব্র গরমে ক্লাস চলাকালীন অসুস্থ হয়ে পড়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১০টায় উপজেলার ৪নং ডৌয়াতলা ইউনিয়নের আওতায় হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন কলেজের অধ্যক্ষ মোঃ সফিকুল ইসলাম। তিনি বলেন- প্রতিদিনের ন্যায় কলেজের রাষ্ট্র-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাহাঙ্গীর হোসেন কলেজের আসার পরে শ্রেণী কক্ষে পাঠদান শেষে শিক্ষক মিলনায়তনে তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে তাকে স্থানীয় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ীতে পাঠানো হয়েছে।

কলেজের অধ্যক্ষ মোঃ সফিকুল ইসলাম বলেন, সহকারী অধ্যাপকসহ “একাদশ’ শ্রেণির ৩ ও দ্বাদশ শ্রেনীর ১ শিক্ষার্থী তীব্র গরমে কয়েক বার বমি করে অসুস্থ হয়ে পড়ে। সাথে সাথে আমরা স্ব-স্ব শিক্ষার্থীর অভিভাবকদের খবর দিয়ে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়েছি। এখন সবাই কিছুটা সুস্থ।”

তিনি আরো জানান, এ ঘটনার সাথে সাথে বামনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে অবহিত করেছি।

এ ব্যাপারে অভিভাবক মোঃ দুলাল হাওলাদার জানান, আমার মেয়ে সুমাইয়া আক্তার (১৯) একাদশ শ্রেণীতে অধ্যয়নরত, নাতী মোঃ নাঈম (২০) দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত আছে। এই তীব্র গরমে কলেজে পায়ে হেঁটে এসে ক্লাশ করে, শ্রেনী কক্ষে ভাল কোন ফ্যান নাই ও বিদ্যুৎ প্রায় সময়ই থাকে না এতে আমার ছেলে কি? অন্যান্য শিক্ষাথীরা শ্রেণী কক্ষে পাঠদান গ্রহণ করতে দারুন দুর্ভোগের স্বীকার হচ্ছে।

তিনি আরও জানান- উর্ধ্বতন কর্তৃপক্ষের উচিৎ শ্রেণী কক্ষে সুপেয় পানি/ স্লালাইন, পর্যাপ্ত ফ্যান ও বিদুৎ নিশ্চিত করা এবং তা না হলে শিক্ষা প্রতিষ্ঠান গরমে সাময়িক বন্ধ করা উচিৎ। আমরা আমাদের অবুঝ সন্তানদের জেনে বুঝে তীব্র গরমে হিটস্টোক-এ পতিত হতে দিব না-এর প্রতিকার চাই।

বামনা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়াউল হক মিলন বলেন, ‘তীব্র গরমে হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোঃ জাহাঙ্গীর হোসেনসহ ৪ শিক্ষার্থী অসুস্থতার কথা শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

বামনা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান বলেন, ‘তীব্র গরমে হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থতার কথা শুনেছি। বিষয়টি তাৎক্ষণিকভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp