বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুনায় নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ!

বরগুনা প্রতিনিধি :: বরগুনার বেতাগীতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এতে ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা।

উপজেলার সদর ইউনিয়নের খোন্তাকাটা লক্ষ্মীপুরা গ্রামের চালিতাতলা আয়রণ ব্রিজ হতে আকনবাড়ি খেয়াঘাট পর্যন্ত রাস্তার হেরিংবোন বন্ড (এইচবিবি)-২য় পর্যায়ে প্রকল্পের আওতায় ৭৮ লাখ ১৩ হাজার ৭৫০ টাকা ব্যয়ে ১৫০০ মিটার রাস্তাটি পটুয়াখালীর দুমকির মেসার্স এভারেস্ট কনস্ট্রাকশন ২০১৯-২০২০ অর্থ বছরের ২০১৯ সালের ১১ ডিসেম্বর শুরু করে।

স্থানীয়রা অভিযোগ করেন, নিম্নমানের সামগ্রী ব্যবহার করে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। কাজের শুরু থেকেই ২/৩ নম্বর ইট ও বালুর পরিবর্তে মাটি ব্যবহার করে কাজ করে আসায় স্থানীয়দের আপত্তির মুখে খারাপ ইট দিয়ে সাময়িক কাজ বন্ধ করলেও বর্তমানে ইচ্ছেমত নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

খোন্তাকাটা লক্ষ্মীপুরা গ্রামের বাসিন্দা মো. হাবিবুর রহমান জোমাদ্দার ক্ষোভ প্রকাশ করে বলেন, খারাপ ইট ও রাস্তার উপরিভাগে বালুর পরিবর্তে মাটি দিয়ে ঠিকাদার দায়সাড়াভাবে কাজ করে যাচ্ছে। আপত্তি করলেও ঠিকাদারের লোকজন এতে কর্নপাত করছে না।

মেসার্স এভারেস্ট কনস্ট্রাকশনের ঠিকাদার মো. শহীদুল ইসলাম এ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘প্রাথমিক পর্যায়ে কিছু ইট খারাপ এসেছিল তা ফেরত দেওয়া হয়েছে। দেশটা আমার মায়ের মতো তাই বর্তমানে এক নম্বর ইট দিয়েই কাজ করছি। তবে বৃষ্টির কারণে ইটের রং পরিবর্তন হতে পারে। একশত ফুট রাস্তা অদক্ষ শ্রমিক দ্বারা কাজ করায় বালুর পরিবর্তে মাটি দিতে পারে। পরবর্তীতে ওই অংশে বালু দেওয়া হবে।’

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিএম ওলিউল ইসলাম বলেন, ‘এ বিষয় ঠিকাদারের সঙ্গে কথা বলা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে দেখার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp