বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরগুন‍ায় হত্যা মামলার আসামি হলেন ইউনিয়ন আ‘লীগ কমিটি গঠনের আহবায়ক

বরগুনা প্রতিনিধি :: বরগুনার বামনা উপজেলায় হত্যা মামলার আসামী হলেন ইউনিয়ন আওয়ামীলীগ কমিটি গঠনের যুগ্ম আহ্বায়ক। জানা যায়, বামনায় চাঞ্চল্যকর আঃ জব্বার খান (৫৭) হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ও জেলা ছাত্রলীগের সহ সভাপতি হেমায়েত হোসেন মোল্লাকে সম্প্রতি বামনা সদর ইউনিয়ন আ’লীগের যুগ্ম আহ্বায়ক নির্বাচিত করা হয়েছে। জব্বার হত্যা মামলার চার্জশিটভুক্ত ৮ নম্বর আসামি হেমায়েত হোসেন মোল্লা এ পদ পাওয়ায় বরগুনার বামনার সর্বত্র ােভ বিরাজ করছে।

স্থানীয় আ’লীগের নেতাকর্মীসহ জনসাধারণের মধ্যে নানা গুঞ্জন চলছে। স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ, বামনা উপজেলা আ’লীগের সভাপতি হারুন অর রশিদ একতরফা ভাবে জব্বার হত্যা মামলার আসামী হেমায়েত হোসেন মোল্লাকে যুগ্ম আহবায়ক ঘোষণা করেছেন। বামনা সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি মো. রিপন হাওলাদার জানান, আমাদের সাথে কোন আলোচনা ছাড়াই উপজেলা আ’লীগের সভাপতি হারুন অর রশিদ মতাবলে তার ছোট ভাই মিজানুর রহমানকে সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি বানানোর অপচেষ্টা করছেন। জব্বার হত্যা মামলার বাদী নেছার উদ্দিন বলেন, ইউনিয়ন কমিটিতে যখন হত্যা মামলার আসামিদের অন্তর্ভুক্ত করা হয়েছে তখনই বুঝতে পেরেছি প্রতিবাদ করলে বিপদে পড়তে হবে। আর এসব কারণেই আমার বাবার হত্যার ঘটনা ছয় বছর পেরিয়ে গেলে ও আসামীরা এলাকায় এখনো দাপিয়ে বেড়াচ্ছেন আর আমাদের নানা ধরনের হুমকি দিচ্ছেন।

সম্প্রতি বামনা উপজেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বারিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা আ’লীগের সভাপতি হারুন অর রশিদের ছোট ভাই শেখ মো. মিজানুর রহমান কে আহবায়ক ও হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি হেমায়েত হোসেন মোল্লাকে যুগ্ম আহবায়ক মনোনীত করে বরগুনার বামনা উপজেলার সদর ইউনিয়ন আ’লীগের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। হেমায়েত হোসেন মোল্লার বিরুদ্ধে হত্যা মামলার চার্জশিট থাকায় তাকে বামনা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটিতে রাখা হয়নি। তাই হেমায়েত মোল্লার যুগ্ম আহবায়ক পদ ও শেখ মো. মিজানুর রহমানের আহব্বায়ক পদের প্রার্থিতা নিয়ে বামনা উপজেলা আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

হেমায়েত মোল্লার বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলা সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৪ সালের ৮ অক্টোবর রাতে বামনা উপজেলার পশ্চিম সফিপুর এলাকার বাসিন্দা জব্বার খানকে বামনা উপজেলা শহরের বেগম ফায়জুন্নেসা মহিলা কলেজের পেছনের সড়কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় জব্বার খান বামনা উপজেলা হাসপাতালে মৃত্যুবরণ করেন। হত্যাকা-ের ঘটনায় নিহত জব্বারের ছেলে নেছার উদ্দিন খান বাদী হয়ে প্রথমে চারজনকে আসামি করে বামনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি ডিবি পুলিশের হাতে হস্তান্তর করা হয়। এরপরে ২০১৭ সালের ২৮ মে পুলিশ জেলা ছাত্রলীগের সহসভাপতি হেমায়েত হোসেন মোল্লাসহ ১২ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগপত্রে হেমায়েত মোল্লাকে ৮ নাম্বার আসামী করা হয়।

বামনা প্রেসকাব সভাপতি ওবায়দুল কবির দুলাল জানান, ১০ জুন ২০১৭ সালে এই হেমায়েত হোসেন আ’লীগের স্থানীয় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনের সঙ্গে একটি ইফতার পার্টিতে যোগ দেন। যা নিয়ে ১২ জুন ২০১৭ সালে দৈনিক পত্রিকার প্রথম পাতায় ‘খুনের আসামিকে নিয়ে সাংসদের ইফতার’ শিরোনামে সংবাদ ছাপা হয়। দীর্ঘদিন দিন পর তিনি এলাকায় ফিরে এসে জব্বার হত্যার সংবাদ প্রকাশের জেরে ঐ সাংবাদিককে ফোন করে ডেকে নিয়ে নিজ ব্যাবসায়িক প্রতিষ্ঠানে তার ওপর হামলা চালান। ঐ সাংবাদিকের দায়ের করা মামলা বরগুনা আদালতে এখনো বিচারাধীন রয়েছে বলেও তিনি জানান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp