বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালের দপদপিয়ায় ভূমিদস্যুদের তান্ডব

বরিশাল প্রতিনিধি: বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের দক্ষিন চরআইচা মৌজায় ভূমিদস্যুদের তান্ডবে আতঙ্কিত হয়ে পরেছে ঐএলাকায় বসবাসরত সাধারন বাসিন্দরা। চিহ্নিত ভূমিদস্যুরা প্রকাশ্য দিবালোকে সিমানা প্রাচীর ভেঙ্গে ফেলে জমি দখল করার পায়তারা করছে। এব্যাপারে ভুক্তভোগীরা বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার না পেয়ে এখন অজানা আতঙ্কে ভুগছেন।

অভিযোগ সূত্রে জানা যায়,চারকাউয়া নিবাসী আবু মোল্লার কাছ থেকে ২০১৩ সালে ওমর আলী হাং ১০ শতাংশ জমি ক্রয় করেন যার দাগ নং ৪৬০৪,খতিয়ান নং ১৫২০,জে এল নং ৬০, মৌজা দক্ষিন চরআইচা। জমিক্রয় করার পরে মালিক আবু মোল্লা ও স্থানীয় হাই মোল্লা সহ বেশ কয়েক জন বাসিন্দারা সরকারী আমিনের মাধ্যমে জমি মেপে ওমর আলীকে বুঝিয়ে দেন। ২০১৩ সালে জমি ক্রয় করার পরই স্থানীয় হাই মোল্লা’র ভাগিনা সোহেল ২০ হাজার টাকা নেয় উক্ত জমি ভরাট করার জন্য। পরে ২০১৮ সালে ৭৫ হাজার টাকা নেয় সিমানা প্রাচীর নির্মান করেন এবং বেশ কিছু গাছ রোপন করার জন্য। তখন হাই মোল্লা উপস্থিত থেকে তার ভাগিনাকে দিয়ে কাজ করায়। তার কিছুদিন পরে ওমর আলী মারা গেলে তার সন্তানরা জমিতে ঘর নির্মান করতে গেলে স্থানীয় হাই মোল্লা একদল লোক নিয়ে ওমর আলীর মালিকানাধীন জমির সিমানা প্রাচীর ভেঙ্গে ফেলে এবং ঐজমি ওমর আলীর নয় বলে দাবি করেন।

 

এবিয়য়ে ঐজমির ক্রয় পূর্ব মালিক আবু মোল্লা বলেন, আমি দেয়াল ভাঙ্গার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে হাই মোল্লাকে কারন জিজ্ঞাস করলে হাই মোল্লা বলেন এখান থেকে রাস্তা নির্মান হবে। ওমর আলীর সিমানা প্রাচীর ঠিক নেই। তাই ভেঙ্গে ফেলেছি। যখন সিমানা প্রাচীর নির্মান করেছি তখন কেন ভাঙ্গেননি প্রশ্নের জবাবে হাই মোল্লা নিরব থাকেন।

এবিয়য়ে অভিযুক্ত হাই মোল্লার কাছে সিমানা প্রাচীর ভাঙ্গার বিষয়ে জানতে চাইলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি ব্যাস্ততা দেখিয়ে বলেন, আমি ব্যাস্ত আছি আপনারা পরে কথা বলেন।

জমির মালিক মৃত ওমর আলীর ছেলে বাবু সিমানা প্রাচীর ভাঙ্গায় বন্দর থানায় একটি লিখিত অভিযোগ করলে থানা থেকে তদন্ত করার জন্য এ এস আই মোশারেফকে ঘটনা স্থলে আসেন। এবং উক্ত জমি তাদের হলে ফিরিয়ে দেওয়ার আশ্বাস দেন।

ভুক্তভোগী জমির মালিক বাবু ভূমিদস্যু হাই মোল্লার হাত থেকে ক্রয়কৃত সম্পতি রক্ষা করতে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp