বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালের মামলাবাজের হয়রানির শিকার চাকুরীজীবিসহ ৩ পরিবারের ৯ জন

নিজস্ব প্রতিবেদক :: এলাকায় এক চিহ্নিত মামলাবাজের হয়রানির শিকার হচ্ছে ৩টি পরিবারের নারী ও প্রবাসী-চাকুরীজীবিসহ ৯ জন সদস্য। ওই মামলাবাজের রোষানলে ইতোপূর্বে হয়রানির শিকার হয়েছে স্থানীয় শতাধিক বাসিন্দা। ঘটনাটি বরিশালের আগৈলঝাড়ার গৈলা ইউনিয়নে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের মৃত পৈলান খানের ছেলে চিহ্নিত মামলাবাজ সোবাহান খান দীর্ঘদিন যাবৎ এলাকার গরীব অসহায় শ্রমজীবি মানুষের বিভিন্ন ধরনের দুর্বলতার সুযোগ নিয়ে মামলার ফঁাদে ফেলে হয়রানির বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সম্প্রতি সোবাহানের বড় ভাই দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে গত ১৩ বছর যাবৎ ঘরে অসুস্থ্য অবস্থায় থাকায় ওই পরিবারের অসহায়ত্বের সুযোগ নিয়ে বড় ভাইর ভোগ দখলীয় জায়গার সবটুকু প্রতারনার মাধ্যমে নিজের নামে লিখে নেয় বলে বড় ভাই মন্নান খানের স্ত্রী মায়া বেগম জানান। জায়গা লিখে নেয়ার বিষয়টি জানাজানি হলে স্বামীর সম্পত্তি রক্ষায় মায়া বেগম স্থানীয় জনপ্রতিনিধিসহ গন্যমান্যদের জানালে তাদের সিন্ধান্ত মামলাবাজ সোবাহান মেনে না নেয়ায় মায়া বেগম আইনের আশ্রায় নেয়। এঘটনায় সোবাহান ক্ষিপ্ত হয়ে তার বড় ভাই মান্নানের পরিবারের লোকজন, বোন জামাতা ও তাদের প্রতিবেশিদের শায়েস্তা করতে গত ৮ জানুয়ারী তার আপন বোন মনোয়ারা বেগমকে মারধর করেছে এমন অভিযোগ তুলে মনোয়ারা বেগমকে বাদী করে গত ১৩ জানুয়ারী আদালতে ৯জনকে আসামী করে মামলা দায়ের করে। হামলা-সংর্ঘষের এমন কাল্পনিক ঘটনায় মামলা থেকে রক্ষা পায়নি ঢাকায় ব্র্যাক ব্যাংকে কর্মরত স্থানীয় সুমন মারামত, তার ভাই সম্প্রতি প্রবাস ফেরত শাহিন মারামত, শাহিনের বৃদ্ধা মা ছায়া বেগম ও শাহিনের স্ত্রী নিশি বেগম, রয়েছে অসুস্থ্য মান্নানের স্ত্রী বৃদ্ধা মায়া বেগম, ছেলে স্বপন খান, পুত্রবধূ কল্পনা বেগম, মেয়ে রেশমা বেগম ও জামাতা আতাহার সরদারসহ ৯জনকে আসামী করে মিথ্যা মামলা দায়ের করে।

স্থানীয় প্রবীন ব্যাক্তি তৈয়ব আলী ফড়িয়া, নাজেম আলী সিকদার, শিরিনা বেগম, মোছলেম মারামত, সবির খান, ইমরান হাওলাদারসহ উপস্থিত স্থানীয়রা জানান, সোবাহানের রোষানলে পরলে তার আর রক্ষা নেই। সোবাহান বিগত বিএনপি সরকারের সময় এলাকায় মুর্তিমান আংতক ছিল। তার হয়রানির শিকার হয়ে অনেক পরিবার পথে বসেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাজু ফড়িয়া বলেন, আমি ওই দিন কোন মারামারির ঘটনা দেখিনি। মিথ্যা মামলা ও সোবাহানের হয়রানি থেকে রক্ষা পেতে জনপ্রতিনিধি ও প্রশাসনের উর্ধতন কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন ভুক্তভুগী পরিবারের সদস্যরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp