বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালের ৪ সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা ১৮ ডিসেম্বর

অনলাইন ডেস্ক// বরিশালের চারটি সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে মঙ্গলবার (১৮ ডিসেম্বর)। তৃতীয় শ্রেণির এ ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ হাজার ৪২৯ জন ক্ষুদে শিক্ষার্থী। সেই হিসাবে প্রতিটি আসনের বিপরীতে গড়ে প্রায় ৫ জন শিক্ষার্থী লড়বে।

এবছর বরিশালের সরকারি চার স্কুলের মধ্যে সরকারি বালিকা বিদ্যালয় এবং জিলা স্কুলে প্রভাতী ও দিবা শাখায় ২৪০ জন করে ৪৮০ জন ও শহীদ আবদুর রব সেরনিয়াবত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও শহীদ আরজুমনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১২০ করে ২৪০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। সেই হিসাব অনুযায়ী মোট আসন ৭২০টি।

বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবত সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিন বলেন, সরকারি স্কুলে পড়াশোনার মান যেমন ভালো, তেমনি খরচও কম। তাই এ স্কুলগুলোতে প্রতিযোগিতাটা বেশি। এখানে স্বচ্ছ পরীক্ষা পদ্ধতির মাধ্যমে মেধার ভিত্তিতে ভর্তির সুযোগ পাবে শিক্ষার্থীরা।

আর প্রতি বছরের ন্যায় এবারেও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সরকারি বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক বেগম হিরো রোকসানা।

পরীক্ষার সঙ্গে যুক্ত শিক্ষক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পরীক্ষা শেষে উত্তরপত্র মূল্যায়ন করার আগ পর্যন্ত কেন্দ্র ত্যাগ করতে পারেন না। উত্তরপত্র যাচাই শেষে ফল প্রকাশ করা হয়। ফলে বরিশালে সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা নিয়ে কোনো ধরনের বিতর্ক নেই। এদিকে পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করেছে চার স্কুল কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp