বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে অপহরণ মামলা দিয়ে প্রেমিককে ফাঁসানোর চেষ্টা

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের বাসিন্দা নিমাই হালদারের স্ত্রী পুজা ঘরামি (১৯) নামের এক গৃহবধূ বিয়ের দুই বছর পরে নিজ ইচ্ছায় পালালেন পরকীয়া প্রেমিকের সাথে। গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যার দিকে শ্বশুর বাড়ি থেকে পালিয়ে যায় এই গৃহবধু।

৯ এপ্রিল বিজ্ঞ আদালতে বাদি হয়ে মামলা দায়ের করেন গৃহবধূর মা রানী ঘরামি। যাহার মামলা নং ১২৮/২০২৪। দুজনকে আসামি করা হয়। তারা হলেন গৌতম হাওলাদারের ছেলে তাপস হালদার (২৫) ও সুকুমার বিশ্বাসের নিমাই বিশ্বাস (২৬)।

সরেজমিনে গিয়ে জানা যায়, বিগত দুই বছর পূর্বে তাপস হাওলাদারের সাথে তার আত্মীয়র মাধ্যমে মাধবপাশায় পূজা ঘরামির নিজ বাড়িতে বসে পরিচয় হয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ তথ্য পূজার মা-বাবা টের পেয়ে পূজাকে ক্লাস নাইনে পড়া অবস্থায় অপ্রাপ্তবয়সে উজিরপুরের জল্লা ইউনিয়নের নিমাই হালদারের সাথে পারিবারিকভাবে বিবাহ দিয়ে দেন। কিন্তু পূজা ঘরামি তার স্বামীকে কোন অবস্থায় গ্রহণ করতে পারেননি। এর পরিপ্রেক্ষিতে পূজা ঘরামি একাধিকবার তার স্বামীর বাড়ি থেকে নিজ বাড়িতে পালিয়ে আসে। এমনকি পরকীয়ার জের ধরে নিমাই হাওলাদার পূজা রানীর ব্যবহৃত দুইটি মোবাইল পরপর ভেঙে ফেলে এবং তাকে শারীরিক নির্যাতনও করে। যা একাধিকবার সালিশ বৈঠকের মাধ্যমে মীমাংসা করা হয়েছিল। শুধু তাই নয়, পূজা তার বাবার বাড়িতে যতদিন বেড়াতে এসেছেন ততবারই পূজা ঘরামির মা রানি ঘরামি তাকে জোর করে স্বামীর বাড়িতে পাঠিয়ে দিতেন। কিন্তু কখনোই পূজা স্বইচ্ছায় যেতে চাইতেন না।

সূত্রে আরও জানা যায়, ঘটনার কিছুদিন আগে হঠাৎ পূজা ঘরামি তাপস হাওলাদারকে কল দিয়ে বলেন, আমি নিমাই হালদারের সাথে আর থাকতে চাই না, আমি তোমার কাছে চলে আসতে চাই। তখন তাপস হালদার বলেন- এটা কি করে সম্ভব, তোমার এখন বিয়ে হয়ে গিয়েছে। তুমি সুখে শান্তিতে ঘর সংসার করো। পূজা ঘরামী আর এসব কথায় কোন কর্ণপাত না করে বিষয়টি এড়িয়ে যায়। তবে পূজা তাপসের কাছে যায়নি। অহেতুক তাসপের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সাক্ষাৎকারে তাপস বলেন, জীবনে একবারই পূজাকে দেখেছি, পূজা আমার কাছে আসেনি এবং আমি পূজার বিষয় কিছু জানি না। আমি যদি ঘটনার সাথে জড়িত থাকি তাহলে যে কোন শাস্তি মাথা পেতে নেব। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত হোক এটাই চাই। অহেতুক আমাকে হয়রানি করা হচ্ছে।

সংবাদকর্মীরা আরো তথ্য জানতে পূজার বাড়িতে গেলে তার বাবা সৌরভ ঘরামী বুদ্ধদেব বলেন, আমার মেয়ে যে কাজটা করেছেন তাহা গুরুতর অন্যায়। আমার জামাই নিমাই খুব ভালো মানুষ। তিনি আরো বলেন- শুনেছি পূজা যে ছেলেটার সাথে গিয়েছে সেই ছেলের কথা এবং তার পরিবার সম্পর্কে আমরা কিছুই জানতাম না।

এদিকে সংবাদকর্মীদের উপস্থিতিতে টের পেয়ে পুজার মা রানি ঘরামী তার ছোট বোনের স্বামী মামুনকে সাথে নিয়ে সাক্ষাৎকার না দিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়।

মামুনের মুঠোফোনে কল দিলে তিনি বলেন, পূজা রানীর মা আদালতে মামলা করেছেন। এটার বিচার আইন আদালত করবে, আপনারা সাংবাদিক আপনাদের কোন তথ্য আমরা দেব না।

পূজার স্বামী নিমাইকে মুঠোফোনে কল দিলে তিনি বলেন- এটা আমাদের পারিবারিক ব্যাপার। সাংবাদিকদের মামলার হুমকিও দেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আলমগীর হোসেন বলেন, আদালতে মামলা হয়েছে। আমরা মামলার কপি পেয়েছি, তদন্ত চলমান আছে।

তিনি আরো বলেন,পূজা রানীকে তার প্রেমিক ঢাকা নিয়ে কোন একটি হোটেলে রেখে চার দিন যাবত একসাথে থেকেছেন বলে জানতে পেরেছি।

এ ব্যাপারে আসামি তাপসের পরিবারসহ এলাকাবাসী বলেন, ঘটনার সময় তাপস নিজ এলাকা ও নিজ বাড়িতেই ছিল। কাজ করে জীবিকা নির্বাহ করেছেন। এ রকম তথ্য প্রমাণাদি সাংবাদিকদের হাতে আমরা পৌঁছেছি।

ভুক্তভোগী তাপসের বড় বোন বলেন- আমার ভাই সম্পূর্ণ নির্দোষ। পুজার স্বামী ও খালু মামুন সাঙ্গপাঙ্গ নিয়ে আমার ভাইকে ফাঁসাতে উঠে পড়ে লেগেছে। ২১ এপ্রিল মেয়েকে বোরখা পরিয়ে তাপসকে ফাঁসানোর জন্য মামুন বরিশাল শিশু পার্কের সামনে নিয়ে আসেন। আইনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সুশীল সমাজের কাছে তদন্ত করে সুষ্ঠু বিচার চান তাপসের পরিবার।

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার এএস আই আসাদ বলেন, তদন্তে গিয়ে আমরা জানতে পেরেছি, তাপস ঘটনার দিন ও তারিখ তাপস তার নিজ বাড়িতেই ছিল।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আহমেদ বলেন, তদন্ত করে আমরা প্রকৃত যে দোষী তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp