বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে আনসার সদস্যের জন্যই আগুনের থেকে রক্ষা পেল শত কোটি টাকার ব্যবসা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদনঃ  বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস ষ্ট্যান্ডে অবস্থিত পেট্রোল পাম্প মেসার্স বরিশাল অটো সার্ভিস থেকে একটি সিগারেট কোম্পানীর মোটর সাইকেল সিগারেটবক্স সহ পেট্রোল নেয়ার সময় পেট্রোলের পাইপ মটোর সাইকেলের ট্যাকিংর ভিতর ঢুকানো অবস্থায় হঠাৎ করেই তার মোটর সাইকেলে আগুন ধরে যায়। আনসার সদস্য মোঃ সুমনের দুঃসাহসিক অভিযানে আগুনের হাত থেকে রক্ষা পেল পেট্রোল পাম্প ও ব্যাংক সহ শত কোটি টাকার  ব্যবসা প্রতিষ্ঠান।

মঙ্গলবার সকাল  সাড়ে ৯ টার দিকে নগরীর নথুল্লাবাদ বাস ষ্ট্যান্ডে অবস্থিত পেট্রোল পাম্প মেসার্স বরিশাল অটো সার্ভিস এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি সিগারেট কোম্পানীর মোটর সাইকেল সিগারেটবক্স সহ পেট্রোল নেয়ার সময় পেট্রোলের পাইপ মটোর সাইকেলের ট্যাকিংর ভিতর ঢুকানো অবস্থায় হঠাৎ করেই তার মোটর সাইকেলে আগুন ধরে যায়।পাম্পের ফিলিং পাইপ ও মেশিনসহ আগুন লেগে পুরো ফিলিং ষ্টেশনের ভিতরে আগুন ছড়িয়ে পড়ে। উক্ত আগুন নিভানোর জন্য শত শত লোক আতঙ্কগ্রস্থ হয়ে পড়ে এবং আগুন নিভানোর জন্য কেউ সাহস করে আগুনের কাছে আসেনি ও পাম্পে প্রয়োজনীয় অগ্নিনির্বাপক যন্ত্র হাতের কাছে না থাকায় এলাকার লোকজন পানি ও ফুলের টপ ব্যবহার করে আগুন নিভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। ততক্ষনে পেট্রোল যুক্ত আগুনের লেলিহানে মটোর সাইকেলটি সম্পূর্ণভাবে পুড়ে যায় এবং ট্যাংকির ভিতরে ঢুকানো তেলের পাইটি দিয়ে ফিলিং মেশিনেও আগুন ধরে যায়।

ঐ মূহুর্তে পাম্প পাশ্ববর্তী রুপালী ব্যাংক লিঃ সেন্ট্রাল বাস টার্মিনাল শাখায় নিয়োজত অঙ্গিভূত আনসার সদস্য মোঃ সুমন ডিউটিতে থাকাকালীন অবস্থায় উক্ত ঘটনা দেখতে পায় এবং সাথে সাথে ব্যাংকের ব্যবস্থাপক মোঃ কামাল হোসেন এর নির্দেশক্রমে ব্যাংকে রক্ষিত অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে তড়িঘড়ি করে ছুটে গিয়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে উক্ত আগুন নিয়ন্ত্রনে আনেন। আগুন নিভানোর সময় আনসার সুমনকে সহযোগীতা করেন রূপালী ব্যাংকের অস্থায়ী গার্ড মোঃ শাহাদাত হোসেন।

এতে রূপালী ব্যাংক লিঃ সহ আশেপাশের হাজারো ব্যবসা প্রতিষ্ঠান ও পাম্পটি ধ্বংসের হাত থেকে রক্ষা পায়। ঐ সময় অফিসে যাওয়ার পথে জনাব মোঃ রফিকুল ইসলাম, হিসাব রক্ষক, আনসার ও ভিডিপি বরিশাল সরেজমিনে উপস্থিত হন। পুলিশের ডিসি উত্তর জনাব মোঃ জাহাঙ্গীর মল্লিক, বিমান বন্দর থানার ওসি সহ, হাজারো জনতা, ইলেক্ট্রনিক মিডিয়া, সাংবাদিক, পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, ম্যাজিষ্ট্রেট, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জনাব মোঃ আফজাল হোসেন ফায়ার সার্ভিসের উদ্ধর্তন কর্মকর্তা উপস্থিত হন এবং জেলা আনসার ভিডিপি বাহিনীর কর্মকর্তা কর্মচারীদের ধন্যবাদ জানান।

আগত বিভিন্ন বাহিনীর কর্মকর্তাগণ ও উপস্থিত হাজারো জনতা এ ব্যাপারে আনসার মোঃ সুমনকে আনসার বাহিনীর হিরো বলে আখ্যায়িত করেন। এ সময় জনাব শেখ ফিরোজ আহমেদ, জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি, বরিশাল মুঠো ফোনে আগুন নিয়ন্ত্রনে আনার জন্য আনসার বাহিনীকে নির্দেশ প্রদান করেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp