বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে ঈদুল আযহার নামাজে দেশ ও জাতির অগ্রগতি কামনা

অনলাইন ডেস্ক : দেশের সমৃদ্ধি অব্যাহত রাখা এবং দেশ ও জাতির অগ্রগতি কামনায় দোয়া মোনাজাতের মধ্য দিয়ে বরিশালে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ আগস্ট) সকাল ৮টায় অনুষ্ঠিত এই জামাতে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা, প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

স্টিমার ঘাট জামে মসজিদের খতিব মাওলানা শিহাব উদ্দিন বেগ’র ইমামতিতে হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল সিটি করপোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, নব-নির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. একেএম জাহাঙ্গীরসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা ও প্রশাসনের কর্মকর্তারা।

নামাজ পরবর্তী ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান দেশ ও জাতির অগ্রগতি কামনা করে বলেন, ত্যাগের মহিমায় কোরবানি দিয়ে প্রত্যেকের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সহায়তা করা।

এসময় তিনি ১৫ আগস্ট জাতির জনকসহ অন্য শহীদদের আত্মার শান্তি কামনা করেন। দেশের সমৃদ্ধি অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান জানান।

অপরদিকে সকাল ৯টায় বরিশাল সদর উপজেলার চরমোনই পীরের দরবার শরীফে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া বরিশাল জেলার উজিরপুর উপজেলার গুঠিয়া বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্সে সকাল সাড়ে ৮টায় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

তবে নগরে সর্বপ্রথম সকাল সাড়ে ৭টায় জেলগেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া কেন্দ্রীয় জামে কসাই মসজিদ, জামে এবাদুল্লাহ মসজিদ ও জামে বায়তুল মোকাররম মসজিদে দু’টি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

অপরদিকে পুলিশ লাইন জামে মসজিদে সকাল পৌনে ১০টায় নগরের সবশেষ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখার সভাপতি মাওলানা কাজী আব্দুল মান্নান জানান, এর বাইরে বরিশাল মহনগরে সাড়ে ৪শ’ মসজিদ রয়েছে। যার মধ্যে ৩ শতাধিক মসজিদে ঈদের জামাত সকাল ৮টা থেকে ৯টার মধ্যে অনুষ্ঠিত হয়।

এদিকে বিভাগের দ্বিতীয় বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ মাঠে। পাশাপাশি ঝালকাঠীর এনএফ কামিল মাদ্রাসা ময়দান (কায়েদ সাহেব হুজুরের দরবার), পটুয়াখালীর মীর্জাগঞ্জ মরহুম হযরত ইয়ারউদ্দিন খলিফা (র.) দরবার শরীফে বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাত ও পশু কোরবানিকে ঘিরে স্থানীয় প্রশাসন নিজস্ব কৌশলে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp