বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে করোনা আক্রান্ত রোগীদের বাসায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেবে বাসদ

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে লকডাউন করে দেয়া করোনা আক্রান্ত রোগীদের ঔষধ সহ প্রয়োজনীয় সেবা প্রদানে অপরগতা প্রকাশ করছে প্রশাসন বলে অভিযোগ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা কমিটি। একই সাথে সমন্বয়হীনতা রয়েছে বলেও জানান তারা।

আজ শনিবার (৬ জুন) বেলা ১২টায় বরিশাল নগরের ফকিরবাড়ি রোডস্থ বাসদের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাসদ বরিশাল শাখার সদস্য সচীব ডা. মনিষা চক্রবর্ত্তী।

লিখিত বক্তব্যে মনিষা বলেন, লকডাউন তুলে দেওয়ার পর সারা দেশের মত বরিশাল বিভাগ এবং নগরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমাগত বাড়ছে। ঈদের আগে ছিলো ১০১টি পরিবার বর্তমানে তা প্রায় ৬ শ’র কাছাকাছি গিয়ে দাড়িয়েছে। এরমধ্যে প্রতিদিনই করোনা আক্রান্ত রোগীদের বাসা প্রশাসন কতৃক লকডাউন করে দেয়া হচ্ছে। কিন্তু রোগীসহ পরিবারের সদস্যদের খাবার, চিকিৎসা, প্রয়োজনীয় ঔষধ সরবারহ এবং হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেয়ার বিষয়টি এড়িয়ে যাচ্ছে প্রশাসন। বরিশালের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসমনের সাথে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে তারা অপারগতা প্রকাশ করছে। প্রশাসনের সাথে আলাপ করে বাসদ জানতে পেরেছে লকডাউন পরিবারের প্রয়োজনীয় সেবাদানের বিষয়টি নিয়ে কোন সুনিদিষ্ট ব্যবস্থাপনা নীতি সরকার কতৃক প্রণয়ন করা হয়নি। শুধু মাত্র সরকারের ভুলের কারনে আজ বরিশাল সহ সারাদেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে।

তিনি বলেন, রাজনৈতিক দল হিসেবে বাসদ মনে করে এই সংকটের মুহুর্তে মানুষের পাশে থাকা দরকার। তাই আজ থেকে বরিশাল নগরে করোনা আক্রান্ত সকল লকডাউন বাসায়, খাবার, ঔষধ, কাউন্সিলিং, পরিবহনের সকল দায়িত্ব আমরা স্বেচ্ছায় গ্রহন করলাম। আমরা প্রশাসনের কাছে আহবান জানাবো তারা আমাদের পরামর্শ এবং প্রতিদিনের করোনা আক্রান্ত রোগীদের তথ্য দিয়ে আমাদের পাশে থাকবে। ০১৫৭২৩১৪০৮৫, ০১৪০৯১৬০০৪২,০১৭১১২২৭৫১৯ নম্বরে ফোন করলেই বাসায় প্রয়োজনীয় সামগ্রী পৌছে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে মনিষা আরো বলেন, দুস্থ শিশুদের জন্য মানবতার পাঠশালা কার্যক্রম চালু করা হয়েছে। যেসকল পরিবার অনলাইনে ক্লাস করতে পারছেনা তাদের জন্য বিদ্যালয়ের সহযোগীতা নিয়ে এই কার্যক্রম পরিচালনা করা হবে। এছাড়াও বাসদের সীমিত আকারে মানবতার বাজার, মানবতার কৃষি, ফ্রি চিকিৎসা, ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস কার্যক্রম চালু রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা আহবায়ক ইমরান হাবিব রুমন বলেন, শুরু থেকেই আমরা করোনা দূর্যোগ মোকাবেলায় সমন্বিত উদ্যোগের কথা বলে এসেছিলাম। আজ যদি বরিশাল সিটি কপোরেশন , জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহীনি , হাসপাতাল কর্তপক্ষ এবং বেসরকারি ভাবে আমাদের মতো রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনগুলো যুক্ত করে সমন্বিত উদ্যোগ নেয়া যেত তাহলে কোন ভাবেই এই সংকট তৈরি হত না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সুজন সিকদার, রিকসা শ্রমিক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp