বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে করোনা আতঙ্কের মধ্যেও রাতভর চায়ের দোকানে আড্ডা

নিজস্ব প্রতিবেদক :: করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্ব থমথমে। কিন্তু বরিশাল নগরীর বিভিন্ন পয়েন্টে চায়ের দোকানে চলছে তরুণদের জমজমাট আড্ডা। এখন মধ্য রাত পর্যন্ত চায়ের দোকানে জমিয়ে আড্ডা দিচ্ছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সরকার করোনা ভাইরাস নিয়ে বিভিন্ন কর্মসূচি ও প্রচার-প্রচারনা চালালেও গ্রামের মানুষ তা কর্ণপাত করছেননা।

এদিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আট ঘণ্টার ব্যবধানে দুই রোগীর মৃত্যু হয়েছে, প্রশাসনের পক্ষ থেকে কোয়ারেন্টাইনে থাকা বাড়ীগুলো চিহ্নিত করতে লাল পতাকা উড়িয়ে দেয়া হয়েছে এবং স্থানীয়দের ওই সব বাড়ি এড়িয়ে চলার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। তারপরেও নগরীর অলিগলিতে চায়ের দোকানে অনেক রাত পর্যন্ত চলে আড্ডা । একটি চায়ের কাপে মুখ রাখছেন অনেকে। কার মুখ থেকে কার শরীরের করোনা ভাইরাস ছড়িয়ে পরছে তা টের পাচ্ছেন না। এভাবেই খুব দ্রুত সংক্রমণ ছড়াতে পারে।

নগরীর প্রাণ কেন্দ্রে বড় বড় প্লাজা বন্ধ রাখা হলেও কিছু দোকান খোলা রেখে ক্রয় বিক্রয় চলছে। নগরীর প্রধান সড়কগুলোতে ঔষধ ছিটানোর ব্যবস্থা করলেও উপজেলার অন্যান্য হাট বাজারগুলো রয়েছি অরক্ষিত।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, দুইয়ের অধিক ব্যক্তি যাতে একত্রিত না হয়। চায়ের দোকানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। রোগীদের তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়ার জন্য। আর নিম্নআয়ের মানুষদের মাঝে চাল ডাল আলু তেল পেয়াজ বিতরণ করা হচ্ছে। তবে দেশের বিভিন্ন জেলা উপজেলার মানুষকে প্রশাসন যে ভাব সতর্ককতামূলক ব্যবস্থা নিয়ে নিরাপদে যেতে বাধ্য করলেও সেই তুলনায় বরিশালের চিত্র ভিন্ন। অসচেতন মানুষগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে পুরো বরিশাল করোনার সংক্রামন ছড়িয়ে পরতে পারে বলে আশঙ্কা রয়েছে।

এবিষয়ে নগরীরএক চা ব্যবসায়ীর সাথে কথা বললে জানা যায়, আমি সরকারি নির্দেশ মেনে দোকান বন্ধ রাখছি, আমি চাই সবাই সরকারি নির্দেশ মেনে কাজ করবে, প্রয়োজনে আরো কঠোর ব্যবস্থা নিবে প্রশাসনের কাছে এটা আমার অনুরোধ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp