বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে কোথায় কখন ঈদের জামাত

অনলাইন ডেস্ক : পবিত্র ঈদুল আজহা’র নামাযের জামাত বরিশাল জেলার সহস্ত্রাধিক মসজিদ ও ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

যারমধ্যে বরিশাল নগরে কোরবানির ঈদের দিন প্রধান জামাত সকাল ৮ টায় হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

পাশাপাশি নগরের বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদুল আজহার নামাযের জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে নগরে সর্বোপ্রথম সকাল সাড়ে ৭ টায় জেল গেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কথা মাথায় রেখে নগরের বান্দরোডস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ইতোমধ্যে ঈদের জামাতের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বরিশাল সিটি কর্পোরেশন।

এখানে প্রতিবছরের ন্যায় বরিশালের বিভিন্ন আসানের বর্তমান ও সাবেক সাংসদ, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, বরিশাল সিটি করপোরেশনের মেয়রসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন।

এদিকে জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখা সূত্রে জানা গেছে,  নগররে বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। যারমধ্যে কেন্দ্রীয় জামে কসাই মসজিদে প্রথম ঈদের জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় ঈদের জামাত সকাল সাড়ে ৯টায়, জামে এবাদুল্লাহ মসজিদে প্রথম ঈদের জামাত সকাল ৮টা ও দ্বিতীয় ঈদের জামাত সকাল সাড়ে ৯টায়, জামে বায়তুল মোকাররম মসজিদে প্রথম ঈদের জামাত সকাল ৮টা ও দ্বিতীয় ঈদের জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

অপরদিকে নূরিয়া স্কুল ঈদগাহ ময়দান, কালিজিরা কেন্দ্রীয় জামে মসজিদ, ওয়াপদ জামে মসজিদ, আঞ্জুমান হেমায়তে ইসলাম গোরস্তান ঈদগাহ ময়দান, ল-কলেজ জামে মসজিদ, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, পাওয়ার হাউস জামে মসজিদ এবং মেডিকেল কলেজ জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

পোর্ট রোড জামে মসজিদ ও ফকির বাড়ি জামে মসজিদে ঈদের জামাত সকাল সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে। এছাড়া পুলিশ লাইন জামে মসজিদে সকাল পৌনে ১০ টায় নগরের সর্বোশেষ ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগর শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আব্দুল মান্নান জানান, এর বাহিরে বরিশাল মহনগরে সাড়ে ৪ শত মসজিদ রয়েছে। যার মধ্যে ৩ শতাধিক মসজিদে ঈদের জামাত সকাল ৮ টা থেকে ৯ টার মধ্যে অনুষ্ঠিত হবে।

এছাড়া বরিশাল সদর উপজলোর চরমোনাই দরবার শরিফে সকাল ৯টায়, গুঠিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় এবং ঝালকাঠির কায়েদ ছাহেব হুজুরের দরবার শরিফ ও পটুয়াখালীর মির্জাগঞ্জের ইয়ার উদ্দনি খলফিা ছাহেব (রঃ) দরবার শরিফে সকাল সাড়ে ৮টা থেকে ৯ টার মধ্যে ঈদের বৃহত্তর জামাত অনুষ্ঠতি হবে।

ঈদের জামাত ও পশু কোরবানিকে ঘিরে স্থানীয় প্রশাসন নিজস্ব কৌশলে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp