বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে গত তিন বছরের চেয়ে এবার সবথেকে ভালো ফলাফল

অনলাইন ডেস্ক : বরিশাল শিক্ষাবোর্ডে এবার এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৭ দশমিক ৪১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ১৮৯ জন পরিক্ষার্থী। গত তিন বছরের চেয়ে এবার পাসের হার ও জিপিএ-৫ এর সংখ্যা দুটোই বেশি।

২০১৮ সালে এ বোর্ডে এসএসসিতে পাসের হার ছিল ৭৭ দশমিক ১১ শতাংশ আর ২০১৭ বোর্ডে পাসের হার ছিল ৭৭ দশমিক ২৪ শতাংশ। এছাড়া ২০১৮ সালে জিপিএ-৫ পেয়েছিল ৩ হাজার ৪৬২ জন পরীক্ষার্থী।

আর ২০১৭ সালে জিপিএ-৫ পেয়েছিল ২ হাজার ২৮৮ জন। গত বছরের থেকে এবার পাসের হার বেড়েছে দশমিক ৩০ শতাংশ। আর জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা বেড়েছে ৭২৭টি।

রোববার দুপুর পৌনে ১২টায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম এ ফলাফল ঘোষণা করেন।

ফলাফলের পরিসংখ্যানে দেখা যায়, এসএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষাবোর্ডে এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৬ হাজার ৬২১ জন। পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৫৩ হাজার ৪১ জন এবং ছাত্রী ৫৪ হাজার ৫৩৪ জন।

বিভাগের ৬ জেলায় মোট ১৭৬ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ হাজার ৪২৭টি স্কুল থেকে ১ লাখ ৬ হাজার ৬২১ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৮২ হাজার ৫৩৫ জন। এর মধ্যে ছাত্রী ৪৩ হাজার ৩৯৭ জন এবং ছাত্র রয়েছে ৩৯ হাজার ১৩৮ জন। পাসের হার ৭৭ দশমিক ৪১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ১৮৯ জন। এর মধ্যে ২ হাজার ২১৭ জন মেয়ে এবং ১ হাজার ৯৭২ জন ছেলে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp