বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে চেয়ারম্যান বাহাউদ্দিনের ষড়যন্ত্রে কারান্তরীণ আ.লীগ নেতা নাসির!, কাঁদছে পরিবার

বরিশাল ক্রাইম নিউজ ডেস্ক :: স্থানীয় রাজনীতিতে প্রতিপক্ষকে ঘায়েল বা আধিপত্য ধরে রাখতে একজন রাজনীতিবিদ কতটা প্রতিহিংসা পরায়ন হয়ে উঠতে পারেন তার বাস্তব উদাহরণ মিলেছে বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে। ওই ইউনিয়নের চেয়ারম্যান বাহাউদ্দিন আহম্মেদ প্রতিপক্ষ ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানির ওপর রাখতে একের পর এক ষড়যন্ত্র করছেন।

অবশ্য সেই ষড়যন্ত্রের বলিও হয়েছেন মাসরুর আলম নাসির মিয়া নামে এক আওয়ামী লীগ নেতা। ওই ইউনিয়নের পতাং গ্রামের বাসিন্দা এই আওয়মী লীগ নেতা বর্তমানে কারান্তরীণ রয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননার।

সাম্প্রতিকালে তিনি স্থানীয় পতাং উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা মাঠের প্রবেশদ্বারে তোরণ নির্মান করে সেখানে বঙ্গবন্ধুর ছবি টাঙিয়ে ছিলেন। মূলত এই বিষয়টিকে ইতিবাচক হিসেবে নেয়নি দলীয় ঘরনার রাজনৈতিক প্রতিপক্ষ একই ইউনিয়নের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বাহাউদ্দিন আহম্মেদ। ফলে এই বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করে জাতির জনকের ছবি টাঙানোর ক্ষেত্রে অবমাননার অভিযোগ আনা হয়। এমনকি কৌশলে নাসিরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সুপারিশও রাখা হয় বরিশাল আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের কাছে। সর্বশেষ জাতীর জনককে অবমাননার অভিযোগটি প্রতিষ্ঠিত করতেও তিনি সক্ষম হয়েছেন এবং প্রতিপক্ষ নাসির মিয়াকেও পাঠিয়েছেন কারাগারে।

আলোচিত এই মামলার বাদী বরিশাল মেট্রোপলিটন বন্দর (সাহেবেরহাট) থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সামছুর রহমান।

এখন প্রশ্ন উঠেছে- তোরণে ছবি টাঙিয়ে বঙ্গবন্ধুকে কিভাবে অবমাননা করলেন দুই সন্তানের জনক নাসির ? এক্ষেত্রে পুলিশ বা স্থানীয় রাজনীতিতে নাসিরের প্রতিপক্ষদের যুক্তি হচ্ছে- তোরণে উপরের অংশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে নিচে দেয়া হয় বঙ্গবন্ধুর ছবি। নিষেধ করা সত্তে¡ও এইভাবে ছবি টাঙিয়ে নাসির বঙ্গবন্ধুকে অবমাননা করেন।

তাদের অভিযোগ রাজনৈতিক কোন কারণে নয়, ছবি অবমাননার অভিযোগেই ফেঁসেছেন তিনি।

তবে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হুমাউন কবির বললেন- আওয়ামী লীগের রাজনীতিতে মাসরুর আলম নাসির মিয়ার অবদান কোন অংশে বা কারও থেকে কম নয়। উচ্চশিক্ষিত নাসির মিয়া বিগত ২৭ বছর ধরে স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়। এমনকি স্থানীয় আওয়ামী লীগকে শক্তিশালী করতে তিনি অনেক কিছু বিসর্জনও করেছেন। পৈত্রিক সম্পত্তি বিক্রি করে দলের দুর্দিনে পাশে ছিলেন। অথচ এই নেতাকে রাজনৈতিক রেষারেষির কারণে যেতে হয়েছে কারাগারে। এই বিষয়টিকে ইউনিয়নবাসী মোটেও ভালভাবে দেখছেন না।

এমনকি এই বিষয়টি সুশিল সমাজেও আঘাত হেনেছে। কারণ এলাকায় উন্নয়নমূলক বা সামাজিক কার্যক্রমেও রয়েছে নাসিরের বিশেষ অবদান। স্থানীয় রাজনীতিতে অধিক জনপ্রিয় নাসির বিগত ইউনিয়ন নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে বর্তমান চেয়ারম্যান বাহাউদ্দিনের কাছে পরাজিত হন। যদিও সেই নির্বাচনে ফলাফল নিয়ে রয়েছে প্রশ্ন।

এই নাসিরের বোন সাজেদা বেগম কান্না জাড়িত কন্ঠে বলেন- পিতা-মাতা হারা নাসির স্থানীয় আওয়ামী লীগকে শক্তিশালী রাখতে নিজের সম্পত্তিও বিক্রি করেছেন। এলাকায় অসহায় মানুষের পাশে থেকে বাড়িয়েছেন সহযোগিতার হাত। কিন্তু আমাদের দুর্দিনে পাশে দাড়ানোর কেউ নেই। বরং প্রতিপক্ষরা এই বিষয়টিকে ইস্যু করে রাজনীতির মাঠ থেকে বিতাড়িত করতে সুযোগ খুঁজছে। অথচ তিনি ১৯৯৬’র আওয়ামী লীগের সাশন আমলে বরিশাল ভোলা সড়ক পথে ব্যতিক্রমধর্মী তোরন নির্মাণ করে খোদ প্রধানমন্ত্রীর নজর কেড়েছিলেন।

সেই মঙ্গল কর্মটির জন্য হলেও ভাইকে মুক্ত করতে বরিশাল আওয়মী লীগ নেতাদের প্রতি অনুরোধ রেখেছেন সাজেদা বেগম।’

এমন বাস্তবতায় রাজননৈতিক বোদ্ধারাও বলছেন- নাসিরের সাথে অমানবিক কিছু হচ্ছে। দলের প্রতি জিনি এতটা উদারতা দেখাতে পারেন তিনি বঙ্গবন্ধুকে অবমাননা করতে পারেন না। যদি ভুল ক্রমেও এমনটি ঘটে থাকে সেই বিষয়টি নিজেদের মধ্যে রেখে মিমাংশা করে নেয়া উচিৎ।

যদিও কারান্তরীণ অশ্রুসজ্জল নাসির বলছেন, আত্মত্যাগি কোন নেতা বঙ্গবন্ধুকে অবমাননা করতে পারে না। রাজনৈকি ফায়দা লুটতে বর্তমান চেয়ারম্যান বাহাউদ্দিন আহম্মেদ তাকে ফাঁসিয়েছেন।

গভীর রাতে চেয়ারম্যানের লোকজন তোরণে টাঙানো ব্যানার সরিয়েছে। পরবর্তীতে সেখানে নতুন একটি সাটিয়ে হেনস্তার সুযোগ নিয়েছে।’

তবে এসব অভিযোগ অস্বীকার টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহাউদ্দিন আহম্মেদ বলছেন- নাসির তার পাপের কারণে কারাগারে গেছেন। কেউ যদি বলে এতে আমার সম্পৃক্ততা রয়েছে তা সম্পূর্ণ ভুল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp