বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে চোরের পক্ষ নিয়ে ঠিকাদারের সম্মানহানিতে মরিয়া একটি মহল

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীতে জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সদস্য মিজানুর রহমানকে পিটিয়ে জখম করার ঘটনা নিয়ে নয়া মিশন চালাচ্ছে সমিতির নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে- গত ৩০ জুন চাদমারী বিদুত অফিসের সামনে ঠিকাদার পলাশ চৌধুরীর মোটরসাইকেল চুরি করার সময় হাতনাতে এলাকার লোকজনের কাছে ধরা খায় শ্রমিক মিজানুর রহমান। এ সময় স্থানীয় লোকজন তাকে কয়েকটি কিল-ঘুষি দিলে সে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ঐ অফিসের ঠিকাদারদের অন্য একটি মহল ঐ শ্রমিককে নিয়ে হাসপাতালে ভর্তি করিয়ে ঠিকাদার ও আওয়ামিলীগ নেতা পলাশ চৌধুরীর বিরুদ্ধে থানায় একটি চাঁদা দাবীর অভিযোগ করায়।
ঘটনা এখানেই থেমে থাকেনি। নির্মাণ শ্রমিক ইউনিয়নের নেতাদের ম্যানেজ করে আজ (৬ জুলাই) একটি নামকাওয়াস্তে মানববন্ধনও করানো হয়েছে। কথা হচ্ছে করোনার এ দুঃসময়ে সমিতির নেতারা কোন সদস্যদের পাশে না দাড়ালেও হঠাৎ করে একটি মানববন্ধন করায় নানা মহলে প্রশ্ন উঠেছে। মাত্র ৫মিনিটের ঐ মানববন্ধনে শুধুই ছিল ফটোসেশান।

জানা গেছে- মিজান নামের ঐ শ্রমিক আসলে একজন ওয়েলিন্ডিং শ্রমিক। সে চাঁদমারী এলাকায় একটি ওয়ার্কশপে কাজ করে। তাহলে সে নির্মাণ শ্রমিক হলো কি করে? সর্বমহলে এ প্রশ্ন উঠেছে। অন্যদিকে পলাশ চৌধুরী বিদ্যুৎ বিভাগের একজন নিয়মিত ঠিকাদার। তিনি বরিশাল মহানগর মুক্তিযুদ্ধের প্রজন্মলীগের সভাপতি ও বিএম কলেজ বাকসুর সাবেক সদস্য। তার সম্মানহানির চেষ্টায় ব্যস্ত রয়েছে একটি মহল।

সোমবার বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা। জেলা ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক আলাউদ্দিন মোল্লা, দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি স্বপন দত্ত, মো. বাচ্চু দুরানী, আঃ রহিম হাওলাদার ও আঃ মালেক হাওলাদার প্রমুখ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp