বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে দাম বৃদ্ধির গুজবে লবন কেনার হিড়িক

নিজস্ব প্রতিবেদক :: দাম বৃদ্ধির গুজবে বরিশালে ক্রেতারা লবন ক্রয়ের দিকে ঝুকেছেন। সকাল থেকে বরিশালের বিভিন্ন বাজারে স্বাভাবিক দিনের থেকে লবন বিক্রির পরিমান কিছুটা বেড়েছে। আর লবন বিক্রির পরিমান বেড়ে গেলেও পাইকার বাজারে দাম বৃদ্ধির কোন খবর দিতে পারেননি ব্যবসায়ীরা। তবে খুচরো বাজারসহ পাড়া মহল্লায় বাড়তি দামে লবন বিক্রির খবর পাওয়া গেছে।

বরিশাল নগরের কাঠের পোল এলাকার বাসিন্দা বেলায়েত হাসান জানান, তিনি হাসপাতাল রোডের গৌরনদী স্টোর থেকে প্যাকেটে লেখা ২০ টাকার লবন ২৫ টাকায় ক্রয় করেন। এর কিছুক্ষন পর একই দোকান থেকে একই লবন তার শ্যালিকা ৩০ টাকায় কিনেন। বিষয়টি সাথে সাথে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরকে জানানো হলে তারা ঘটনাস্থলে আসেন এবং বেশি দামে লবন বিক্রির কারনে ওই দোকানের মালিক বিমলকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়া বলেন, লবনের দাম বাড়িয়ে বিক্রির খবর বিভিন্ন জায়গা থেকে তারা পেয়েছেন। ভোক্তাদের পাওয়া অভিযোগের সূত্র ধরে বরিশালে অভিযানে নেমেছেন তারা। এরইমধ্যে হাসপাতালরোডে এক ব্যবসায়ীকে বেশি দামে লবন বিক্রির কারণে জরিমানা করা হয়েছে। আর একটি অভিযোগ পেয়ে বর্তমানে তিনি পলাশপুরে রয়েছেন।

ওই এলাকার বাসিন্দা নয়ন হাওলাদার জানান, তিনি স্থানীয় নাবিলা স্টোর থেকে মোল্লা সুপার সল্টের ১ কেজি লবন দ্বিগুন দামে ক্রয় করেন। বিষয়টি সন্দেহ হলে তিনি সাংবাদিকদের সহায়তায় জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরকে জানান। তারা এসে প্রমান পেয়ে দোকানীকে জরিমানা করেন। তবে লবনের দাম বৃদ্ধির কোন খবর দিতে পারেননি ব্যবসায়ীরা। তাদের দাবী দাম বৃদ্ধির বিষয়টি এটা শ্রেফ গুজব।

এদিকে যদিও ক্রেতা-বিক্রেতারা নির্দিষ্ট করে কারো কাছ থেকে লবনের মূল্য বৃদ্ধির কথা শুনেছেন বলে জানাতে পারেনি, তাদের দাবি লোকমুখে এ কথা ছড়িয়ে পড়েছে।

দক্ষিন আলেকান্দার বাসিন্দা রহিমা আক্তার বলেন, তার বাড়ির আশপাশের লোকজন অনলাইনে মূল্য বৃদ্ধি হতে পারে এমন কথা শুনে বেশ কয়েক প্যাকেট করে লবন কিনেছেন।  তাই তিনিও বিষয়টি তাদের কাছ থেকে শুনে লবন কিনতে উদ্যত হন।

এদিকে বরিশাল নগরের বাজাররোড এলাকার বড়বাজারের মুদি ব্যবসায়ী ফিরোজ জানান, বিগত কয়েকদিনে যে লবন বিক্রি করেছেন, তার থেকে আজ বিক্রি বেশি হয়েছে। আর দামও অপরিবর্তিত রয়েছে।

তিনি বলেন, ক্রেতারা লবনের মূল্য বৃদ্ধি আশঙ্কা করছেন, তবে স্থানীয় ডিলারের সাথে কথা বলে তেমনটা জানাযায়নি। এদিকে নগরের বাংলাবাজার এলাকার ব্যবসায়ীরা জানান, স্বাভাবিক দিনের থেকে আজ মঙ্গলবার সকাল থেকে বাংলাবাজারের প্রায় প্রতিটি দোকানেই ক্রেতারা বেশ কয়েক প্যাকেট করে লবন নিয়েছেন। তবে বাস্তবতায় লবনের দাম বাড়েনি।

ব্যবসায়ি রফিকুল ইসলাম জানান, বাজারে কোন কোম্পানির লবনের দাম বাড়েনি। ৩২ থেকে ৩৫ টাকার মধ্যেই কেজিপ্রতি এসিআই, কনফিডেন্স, মোল্লাসহ বিভিন্ন কোম্পানির লবন বিক্রি হয়েছে আজ। এদিকে বাংলাবাজার, বড়বাজারে কোন লবন কোম্পানির মার্কেটিং এর লোক আসেনি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp