বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে দুইদিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধন

“তথ্যের অধিকার,তথ্যই শক্তি সুশাসনের হাতিয়ার,দুর্নীতি থেকে মুক্তি” এবারের তথ্য মেলার এই প্রতিপ্যাদ্য নিয়ে তথ্য অধিকার আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সাধারণ জনগণকে অবহিত করার লক্ষে সচেতন নাগরিক কমিটি(সনাক),বরিশাল অফিসের আয়োজনে ও বরিশাল জেলা প্রশাসনের সহযোগীতায় অশ্বিনী কুমার টাউন হলে আয়োজন করা হয়েছে দুইাদন ব্যাপী তথ্য মেলা।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বের্ড, চেয়ারম্যান মু.জিয়াউল হক।
পরে অশ্বিনী কুমার টাউন হলে সনাক সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেনের সভাপতিত্বে তথ্য মেলার আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার এস এম, রুহুল আমিন।
বিশেষ অতিথি হিসাবে এসময় আরো বক্তব্য রাখেনদুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল পরিচালক মোঃ আবু সাঈদ, (সনাক) সাবেক সভাপতি প্রবীন শিক্ষাবীদ প্রফেসর এম মোয়াজ্জেম হোসেন,সনাক সদস্য অধ্যাপিকা শাহ্ সাজেদা,ইয়েস সদস্য আশ্রাফুল ইসলাম আসাদ তথ্য মেলা উদযাপন উপ-কমিটির আহবায়ক সাইফুর রহমান মিরন প্রমুখ।
তথ্য মেলার প্রথম দিনে রয়েছে দুর্নীতি প্রতিরোধ তথ্য অধিকার আইনের ভূমিকা,দুর্নী বিরোধী কুইজ প্রতিযোগীতা,চিত্রাংকন প্রতিযোগীতা,তথ্য ভান্ডার ও ডকুমেন্টারি উপাস্থাপন সহ আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।
মেলায় মেট্রোপলিটন পুলিশ স্টল সহ বিভিন্ন উন্নয়ন সংস্থার ১৬টি স্টল অংশ গ্রহন করেছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp