বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে নববর্ষের বাজেট কর্মহীন মানুষের জন্য খরচ করার আহবান

নিজস্ব প্রতিবেদক :: দিন যতো যাচ্ছে বাংলা নতুন বছর অর্থাৎ নববর্ষ ততো ঘনিয়ে আসছে। আর এ নববর্ষ উদযাপনে ধনী-গরিব, ছোট-বড় সকল পর্যায়ের মানুষের থাকে নানান আয়োজন। যে সকল আয়োজন বাস্তাবায়নে থাকে নির্দিষ্ট পরিকল্পনা ও বাজেট। তবে এবারের নববর্ষের বাজেট কর্মহীন মানুষের জন্য খরচ করার আহবান জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

মঙ্গলবার (৩১ মার্চ) তিনি ডিসি বরিশালের ফেসবুক আইডিকে এ সংক্রান্ত এক পোষ্ট দিয়েছেন।

যেখানে তিনি লিখেছেন “আসুন এবার নববর্ষের বাজেট কর্মহীন মানুষের জন্য খরচ করি। যে পোষ্টের অনুকুলে অনেকই এরইমধ্যে এ আহবানে সহমত পোষক করে কমেন্ট করেছেন, আবার অনেকে ভালো পরিকল্পনাও বলছেন। উল্লেখ্য বিগত কয়েকদিনের মতো আজও বরিশাল জেলা প্রশাসন, সিটি করপোরেশনসহ বিভিন্ন সামাজিক সংগঠন, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায় থেকে জেলার বিভিন্ন জায়গায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

এছাড়া বরিশাল নগর, পৌরশহর ও উপজেলাসদরগুলোতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং ফার্মেসী ছাড়া দোকানপাট, মার্কেট বন্ধ ছিলো। জেলা-উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাবের নিয়মিতো টহল এবং সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। রাস্তাঘাটে জীবানুনাশক স্প্রে ছিটানোর কাজ অব্যহত থাকার পাশাপাশি গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে বরিশাল নগরে সাধারণ মানুষের আনাগোনা বাড়ায় মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। যেখানে করোনা প্রতিরোধে প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে বের না হওয়া এবং সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য সাধারণ মানুষকে সচেতন করার চেষ্টা চালানো হয়।

অপরদিকে সুনির্দিষ্ট কারণ ছাড়া ঘোরঘুরি করার অপরাধে ৬ জনকে আটক করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। পরে তারা মুসলেকা দিয়ে ছাড়া পায়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp