বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বরিশালে পুনর্বাসন কেন্দ্রে শিশু নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন


স্টাফ রিপোর্টার :: বরিশাল নগরীর রুপাতলী এলাকার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের বালক শাখায় দুই শিশুকে শিকলে বেঁধে নানাভাবে নির্যাতনের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শহিদুল ইসলামকে প্রধান করে গঠিত তদন্ত কমিটির অপর দুইসদস্য হচ্ছেন, সহকারী পরিচালক মোঃ জাবেদ আহম্মেদ ও উচ্চমান সহকারী মোঃ বশির আহম্মেদ।

আজ বৃহস্পতিবার সকালে তদন্তকারী দলের প্রধান মোঃ শহিদুল ইসলাম জানান, বিভাগীয় পরিচালক (ভারপ্রাপ্ত) শাহপাড় পারভীনের নির্দেশক্রমে এক অফিস আদেশের মাধ্যমে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে পুরো ঘটনার তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করা হবে।

তিনি বলেন, শিশু নির্যাতনের ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্য তদন্তে অনেকটা সহযোগিতা করবে।

সূত্রমতে, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে বালক শাখায় দুই শিশুকে শিকলে বেঁধে নানাভাবে নির্যাতনের ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় শুরু হয়। এনিয়ে গত ৫ ফেব্রয়ারি স্থানীয় পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, সমাজ সেবার বিভাগীয় পরিচালক (ভারপ্রাপ্ত) শাহাপাড় পারভীন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের বালক ও বালিকা শাখা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, শিশুদের শিকলে বেঁধে রাখাসহ নির্যাতনের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হবে।
উল্লে­খ্য, জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ঝালকাঠির একটি আদালত জিসান ও হযরত আলী নামের দুই শিশুকে শেখ রাসেল শিশু পুনর্বাসন ও প্রশিক্ষণ কেন্দ্রে প্রেরণ করেন। ওই দুই শিশু কেন্দ্রে আসার কয়েকদিন পর তাদের শিকল দিয়ে বেঁধে গাছের সাথে তালাবদ্ধ করে রাখা হয়। যার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp